শিরোনাম :
প্রধানমন্ত্রীর একান্ত সচিব পদে নিয়োগ পেলেন দুজন এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণে জড়িত আরও ২ আসামি গ্রেফতার তৌসিফের নতুন গানচিত্র আইপিএলে প্রথম সেঞ্চুরি হাঁকালেন মায়াঙ্ক মাহবুবে আলমের অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে : প্রধানমন্ত্রী সমঝোতার আড়ালে চীন সীমান্তে ভয়ঙ্কর ট্যাংক মোতায়েন করল ভারত! ষড়যন্ত্র সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রগতি থেমে নেই: তথ্যমন্ত্রী মাহবুবে আলমের মৃত্যুতে শোক প্রকাশ করলেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কমিশন গঠনের প্রস্তাব অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-টিকা নিতে ইচ্ছুক নন প্রায় অর্ধেক মার্কিনি!
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০১:২৬ পূর্বাহ্ন

চকরিয়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৪, ২০১৯ ১০:২৪ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৪, ২০১৯ ১০:২৪ অপরাহ্ণ

চকরিয়ায় ছরা খালের গর্তের পানিতে ডুবে সাজিয়া জন্নাত (১০) ও আসমাউল হুসনা (৯) নামের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের উত্তর রং মহল এলাকার বগাছড়ি ছড়ায় এ ঘটনা ঘটে। নিহত সাজিয়া জন্নাত ওই এলাকার সরওয়ার আলম ড্রাইভার ও আসমাউল হুসনা একই এলাকার নেজাম উদ্দিন ড্রাইভারের কন্যা। এ ঘটনায় তাদের পরিবারসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় এলাকাবাসী সূত্র জানায়, নিহত দুই শিশু সাজিয়া ও আসমাউল হুসনা রবিবার দুপুর আড়াইটার দিকে তাদের বাড়ির পাশর্^বর্তী একটি নতুন বাড়িতে মালামাল নিচ্ছিল। তারা বগাছড়ি ছড়াখালের পাড় দিয়ে যাওয়ার সময় হঠাৎ পা পিছলে আসমাউল হুসনা ছরা খালের গর্তে পড়ে যায়। এসময় সাথে থাকা সাজিয়া জন্নাত তাকে উদ্ধার করার জন্য গর্তে ঝাঁপ দিলে তারা দুইজনই গর্তের পানিতে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডুলাহাজার ইউনিয়নের চেয়ারম্যান নূরুল আমিন বলেন, ইউনিয়নের উত্তর রং মহল এলাকায় ছরা খালের গর্তের পানিতে ডুবে দুই শিশু নিহত হওয়ার খবর পেয়ে রবিবার বিকালে স্থানীয় ইউপি সদস্যদের সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। পরে বিষয়টি থানা পুলিশের কাছে অবহিত করা হলে পুলিশ এসে নিহত দুই শিশুর প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করে। পরে তাদের দাফন করা হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধূরী বলেন, নিহত দুই শিশুর পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় এবং পরিবারের আবেদনের প্রেক্ষিতে মানবিক দিক বিবেচনা করে তাদেরকে দাফনের অনুমতি দেওয়া হয়। এ ব্যাপারে থানায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা দায়ের করা হয় বলেও জানান তিনি।

তবে স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে স্থানীয় একটি প্রভাবশালী মহল বগাছড়ি ছড়া খালে ড্রেজার মেশিন বসিয়ে বালু বাণিজ্য করে আসছিল। প্রতিদিন ছড়াখাল থেকে বালু উত্তোলনের ফলে খালের বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্ঠি হয়। এ ব্যাপারে প্রশাসনকে অভিহিত করা হলেও কোন প্রদক্ষেপ না নেয়ায় আজ বালুদস্যুদের করা এ গর্তের পানিতে ডুবেই মর্মান্তিকভাবে মারা গেছে সাজিয়া জন্নাত ও আসমাউল হুসনা নামের দুই শিশু। এ দুই শিশুকন্যার মৃত্যুতে তাদের পরিবাসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::