তারিখ: সোমবার, ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Share:

এম.জিয়াবুল হক,চকরিয়া ::
চকরিয়ায় ধর্মীয় উগ্রবাদ ও সহিংসতা নিরসনকল্পে সামাজিক সচেতনতা বাড়াতে লক্ষ্যারচর চাইন্ডস মর্ডান স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বেসরকারী সংস্থা শেড’র ইসপা সিভিক কনসোটিয়ামের সহযোগীতায় গতকাল বুধবার দুপুরে লক্ষ্যারচর ইউনিয়নে যুব গ্রুপের আয়োজনে মানববন্ধন কর্মসূচিটি বিদ্যালয় লাগোয়া জিদ্দা বাজার-কাকারা-মানিকপুর সড়কে অনুষ্টিত হয়েছে। মানববন্ধনে শিক্ষার্থী প্রতিষ্ঠানের অন্তত পাঁচ শতাধিক শিক্ষার্থী ব্যানার, প্লেকার্ড, ও ফেষ্টুন হাতে নিয়ে অংশ নেন।
শেড’র মাঠ সহায়ক ইয়াছমিন আক্তারের সার্বিক তত¦াবধানে মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবির, শিক্ষক ছালেহা বেগম, অমল কান্তি সুশীল, অসিত রুদ্র, আজম খান, মো. সোহেল, নুরতাজ বেগম, শাখওয়াত হোসেন, জয়নাল আবেদীন, উম্মে কুলসুম বুলু, কাউছার জন্নাত, শাহিন আক্তার, জেসমিন আক্তার, মো. ইসমাইল ও মিনহাজ উদ্দিন। অপরদিকে একই সংস্থার উদ্যোগে এদিন বিকাল দুইটায় উপজেলার ছিকলঘাটস্থ লক্ষ্যারচর হাজী নুরুল কবির স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষিকাদের নিয়ে এক ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়। বিদ্যালয়ের হলরুমে কর্মশালায় সভাপতিত্ব করেন প্রতিষ্টানের অধ্যক্ষ ইদ্রিস আহমদ।
বিদ্যালয়ের উপাধ্যক্ষ জয়নাল আবেদীনের স ালনায় কর্মশালায় অংশ নেয় শিক্ষক মিটন দত্ত, কাইছার মাহামুদ, ইয়াছির আরাফাত, মিরাজ উদ্দিন, জন্নাতুল মাওয়া বিউটি, জন্নাতুল বাকী আরজু, জেসমিন আক্তার সুমি, উম্মে ছালমা, মোতাহেরা বেগম লিজা, তাহমিনা আলম ও শবনম মুশতারী রুনা।
কর্মশালায় বক্তারা বলেন, একজন সুশিক্ষিত জ্ঞানী ব্যক্তি তার মেধা ও যোগ্যতা দিয়ে সমাজের চিত্র পাল্টে দিতে পারে। একইভাবে জনগনের সামাজিক সম্পৃক্তার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা নিরসনকল্পে সমাজে শান্তি প্রতিষ্ঠায় শিক্ষক সমাজ অগ্রনী ভুমিকা রাখতে পারে। #

Share:

আপনার মতামত প্রদান করুন ::