বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৩ অপরাহ্ন

চকরিয়ায় ঝাঁড়ু হাতে শহর পরিস্কার করলেন ইউএনও-মেয়র

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৭, ২০১৮ ৫:৫৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৭, ২০১৮ ৫:৫৭ পূর্বাহ্ণ

মুকুল কান্তি দাশ, চকরিয়া::
যানজট ও পরিচ্ছন্ন শহর গড়তে সচেতনতামূলক কর্মসূচি নিয়ে ঝাঁড়ু হাতে নিয়ে প্রথমবারের মতো মাঠে নেমেছেন কক্সবাজারের চকরিয়া উপজেলা, পৌর প্রশাসন।

চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের উদ্যোগে আসন্ন রমজান উপলক্ষে শহরকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন রাখতে এবং নিজ শহরকে পরিচ্ছন্নতা রাখার ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি করতে ঝাঁড়– হাতে নিয়ে শহর পরিস্কার শুরু করেছেন।

এসময় চকরিয়া পৌরশহরের প্রায় ৩ শতাধিক ভাসমান দোকানও উচ্ছেদ করা হয়। আজ সোমবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত চকরিয়া পৌরশহরে এ অভিযান চালানো হয়।

এসময় চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার কাউন্সিলর মো.রেজাউল করিম, উপজেলা নির্বাহী অফিসের সহকারী রতন কান্তি পালসহ পুলিশ, আনসার ও উপজেলা স্কাউট দলের সদস্যরা সাথে ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী নোমান নিজ হাতে ঝাঁড়ু ও বেলচা নিয়ে সড়ক ঝাঁড়ু দেওয়ার পাশাপাশি ডাস্টবিনেও ময়লা তুলে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার এ ধরনের ব্যতিক্রমী ও সচেতনতামূলক কর্মসূচির ফলে নগরবাসী অনেকটা হতবাগ হয়ে পড়েন।

আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথা এলাকা থেকে পরিচ্ছনতা অভিযান শুরু করেন উপজেলা প্রশাসন। এই সময় সড়কের দু’পাশে অবস্থিত প্রায় ৩শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করা হয় পাশাপাশি সড়কে জমে থাকা যাবতীয় ময়লা আবর্জনা ঝাড়ু দিয়ে পরিষ্কার করেন। এই সময় সাধারণ মানুষ প্রশাসনের এ পরিচ্ছন্নতা অভিযান প্রত্যক্ষ করেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, পবিত্র মাহে রমজানকে সামনে রেখে পৌরবাসিকে সবদিক থেকে স্বস্থিতে রাখার জন্য অবিনব এ কর্মসুচি হাতে নিয়েছি। পৌরশহরকে পরিচ্ছন্ন নগরী গড়তে সচেতনতামুলক কর্মসূচি হিসেবে ঝাড়ু হাতে পৌরসভার মেয়র, ওসি, কাউন্সিলর ছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা অংশ নেন। এধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী বলেন, সব দায়িত্ব প্রশাসনের উপর চাপিয়ে দিলে হবেনা। আমরা নিজেরা স্ব-উদ্যোগে আমাদের চারপাশে ছড়িয়ে থাকা সামান্য ময়লা-আবর্জনাও যদি পরিস্কার করি তাহলে আমাদের শহর অনেক পরিচ্ছন্ন থাকবে। এ ধরনের অভিযান সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করবে বলে আশা করি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::