তারিখ: শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং, ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share:

এম.জিয়াবুল হক,চকরিয়া ::
‘দায়িত্বশীল নাগরিক হব, বৈষম্য ও সহিংসতামুক্ত সমাজ বিনির্মাণ করব’ শ্লোগানে তরুণ আলো প্রকল্প ইলমা ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় চকরিয়া উপজেলা পরিষদ সড়কের আইসিডিডিআরবি প্রশিক্ষণ হলরুমে উপজেলার দশটি শিক্ষা প্রতিষ্ঠানের ২০জন শিক্ষার্থী ও পাঁচটি কমিউনিটি গ্রুপের ১০ জন তরুণদের নিয়ে পাঁচদিনব্যাপি উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে যুব নেতৃত্ব উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে অনুষ্ঠান উদ্বোধন করেন ইলমা’র প্রধান নির্বাহি জেসমিন সুলতানা পারু।
অনুষ্ঠানে চকরিয়া উপজেলার সাহারবিল আন্ওয়ারুল উলুম কামিল মাদ্রাসা, আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল মাদ্রাসা, পহরচাঁদা ফাজিল মাদ্রাসা, বদরখালী এম.এস. ফাজিল মাদ্রাসা, হারবাং হামেদিয়া দাখিল মাদ্রাসা, ডুলাহাজারা ডিগ্রি কলেজ, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়, ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়, ডুলাহাজারা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশনেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক মাহমুদুর রহমান, এডাব চট্টগ্রাম চ্যাপ্টারের সমন্বয়কারী এস.এম. আনিছুর রহমান, তরুণ আলো প্রজেক্টের ম্যানেজার মো.ফোরকান, কর্মকর্তা জাহিদুর রহমান, তারিকুল ইসলাম প্রমুখ।
উদ্বোধনী বক্তব্যে জেসমিন সুলতানা পারু বলেন, বাংলাদেশে বর্তমান জনসংখ্যার এক-তৃতীয়াংশ তরুণ। এই তারুণ্যের শক্তিকে সঠিকভাবে কাজে লাগানো গেলে বাংলাদেশ অচিরেই তার উন্নয়নের কাংখিত শিখরে পৌঁছতে পারবে। তিনি বলেন উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে যুব নেতৃত্ব উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে চকরিয়াতে অসংখ্য দক্ষ যুব নেতৃত্ব সৃষ্টি হবে, যারা এক একজন সমাজের চেঞ্জমেকার হিসেবে কাজ করবে। #

Share:

আপনার মতামত প্রদান করুন ::