বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:৩২ পূর্বাহ্ন

চকরিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষের ঘটনায় মামলা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ৪, ২০১৮ ১০:৫১ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ৪, ২০১৮ ১০:৫১ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় সম্প্রতি বিশ্বকাপের ফুটবল খেলাকে কেন্দ্র করে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে চুরিকাঘাতে ৩ যুবক আহত হয়।

সৃষ্ট সংঘর্ষের ঘটনা নিয়ে ১১জনকে অভিযুক্ত করে আরও ৩/৪জনকে অজ্ঞাত দেখিয়ে থানায় মামলা দায়ের করেছে। ঘটনার তিনদিন পরে আহত যুবকের পিতা বাদী হয়ে মঙ্গলবার (৩জুলাই) রাতে মামলাটি দায়ের করেন। ব্রাজিল সমর্থক আহত যুবক হানিফের পিতা উপজেলার উপকূলীয় বদরখালীস্থ টুঠিয়াখালী এলাকার মৃত আবদুল মতলব বলির ছেলে আনর আলী বাদী হয়ে মামলাটি দায়ের করে।

অভিযোগ সূত্রে জানাগেছে, গত ৩০ জুন রাতে চলতি বিশ্বকাপের খেলা চলছিল আর্জেন্টিনা-ফ্রান্সের। ওই সময় খেলা দেখে স্টেশন থেকে বাড়ি ফেরার পথে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে খেলা নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে আর্জেন্টিনা সমর্থক টুটিয়াখালী এলাকার কাদের মাঝির ছেলে মানিক, রুহুল কাদেরের ছেলে রাজিব ও হোছাইন বৈদ্যের ছেলে বাবুলসহ কয়েকজন ছুরিকাঘাত করে ব্রাজিল সমর্থক ৩ যুবককে গুরুতর আহত করে। আহত যুবকদের স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

ঘটনায় আহত যুবকরা হলেন, বদরখালীস্থ টুটিয়াখালী পাড়ার ৪নম্বর ওয়ার্ডের আনর আলী ছেলে মোহাম্মদ হানিফ (২০) খালকাচা পাড়া এলাকার আলী আজমের পুত্র মোহাম্মদ রুবেল (২৫) ও তার ছোট ভাই মোহাম্মদ সৈনিক (১৯)। গুরুতর আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হলে ঘটনার দিন রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।বর্তমানে আহত যুবক ব্রাজিল সমর্থক হানিফ চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এনিয়ে আহতের পিতা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।

মামলার বাদী আনর আলী বলেন, শনিবার (৩০ জুন) রাত ৮টার সময় বিশ্বকাপের খেলা চলছিল আর্জেন্টিনা-ফ্রান্সের মধ্যে। স্থানীয় দোকানের মধ্যে খেলা দেখছিল আর্জেন্টিনা সমর্থক ও অন্যান্য সমর্থকরা। খেলা শেষ হলে যে যার মতো করে বাড়িতে ফিরছিল। হঠাৎ আর্জেন্টিনার খেলার পরাজয় নিয়ে তর্কে জড়িয়ে পড়ে আমার ছেলে হানিফ ও তার সহপাঠী রুবেল, সৈনিকের সাথে টুটিয়াখালী এলাকার মানিক, রাজিব ও বাবুলের সাথে। তর্কের একপর্যায়ে রাজিব প্রকাশ্যে চুরি দিয়ে হানিফ ও তার সহপাঠীকে গুরুতর আঘাত করে দৌড়ে পালিয়ে যায়। বর্তমানে হানিফ চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থা খুবই সংকটাপন্ন।

তিনি আরও বলেন, হামলাকারীরা বর্তমানে নানা ধরণের হুমকি ও ভয়ভীতি প্রদান করে যাচ্ছে। এমনকি ঘটনা নিয়ে কোন মামলা মোকাদ্দমা জড়ালে বসতভিটা পুড়িয়ে দেয়ার হুমকিও দিচ্ছে। এনিয়ে হামলাকারীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ফুটবল খেলা নিয়ে চুরিকাঘাতে আহত যুবকের ঘটনা নিয়ে তার পরিবার থানায় লিখিত অভিযোগ দেন।অভিযোগের প্রেক্ষিতে আইনগত প্রদক্ষেপ নেয়া হবে বলেও তিনি জানান।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::