সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৯ অপরাহ্ন

চকরিয়ায় আন্ত:স্কুল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্টিত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২০, ২০১৯ ১১:২৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২০, ২০১৯ ১১:২৮ পূর্বাহ্ণ

এম.জিয়াবুল হক,চকরিয়া ::

চকরিয়া উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে আন্ত:স্কুল কাবাডি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভা গতকাল শনিবার বিকালে চকরিয়া পৌরসভার মগবাজার কমিউনিটি সেন্টার (শেখ রাসেল মিনি স্টেডিয়ামে) সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী।

স্বেচ্ছাসেবী সংগঠন প্রত্যাশীর আয়োজনে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর আওতায় চকরিয়া উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে আন্ত:স্কুল কাবাডি প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য ওয়াহিদ উদ্দিন ইবনু, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য শেখ আহমদ, চকরিয়া পৌরসভার ৬নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, সংগঠক সাইদুল হক চৌধুরী, আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, যুবনেতা হাসান আল বসরী প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা ও পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাে ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেন। সঙ্গে ছিলেন বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক। অনুষ্ঠানে প্রত্যাশী সংস্থার কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। ধারাবাহিতায় স্কুল মাদরাসা গুলোতে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

তিনি বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে। কারণ লেখাপড়ার সঙ্গে ক্রীড়া চর্চা থাকলে নতুন প্রজন্ম হবে বহুগুনের প্রতিভার অধিকারী।

আশাকরি শিক্ষক সমাজ ও অভিভাবক মহল শিক্ষার্থীদের জন্য সুন্দর আগামী নিশ্চিতে ঐক্যবদ্ধভাবে কাজ করবে। আলোচনা সভা শেষে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। ##

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::