বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

চকরিয়ায় অর্ধ ডজন চোরাই মোটরসাইকেল উদ্ধার, পাচার চক্রের ৩ সদস্য আটক

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:

প্রকাশ: ফেব্রুয়ারি ১৪, ২০২১ ৯:৪১ পূর্বাহ্ণ | সম্পাদনা: ফেব্রুয়ারি ১৪, ২০২১ ৯:৪১ পূর্বাহ্ণ

ইঞ্জিন ও চেসিসের সিরিয়াল পাল্টিয়ে, ভুয়া নাম্বার প্লেটে দীর্ঘ সময় চোরাই মোটরসাইকেল পাচার করে আসছে তারা।

চকরিয়া উপজেলার খুটাখালী থেকে এমনই একটি চক্রের ৩ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। এসময় উদ্ধার করা হয়েছে ৬টি দেড়শো সিসির চোরাই মোটরসাইকেল।

রবিবার ভোর রাত ৪ টার দিকে খুটাখালী ইউনিয়নের মধ্যম মেদাকচ্ছপিয়া এলাকায় ডিবি পুলিশের একটি টিম অভিযান চালায়। এ-সময় তাদের নির্ঘুম তল্লাসিতে বেশকটি বসতবাড়ী থেকে উদ্ধার করা হয়েছে ৬টি মুল্যবান চোরাই মোটরসাইকেল।

এ ঘটনায় আটক করা হয়েছে জকির আহমদের ছেলে মোহাম্মদ শাহারিয়া (২৩), মোহাম্মদ সালামের ছেলে নুরুল আমিন কাজল (২২) ও আবদুস শুক্কুরের ছেলে মোঃ তারেক (২০)। আটক তিনজনই মধ্যম মেদাকচ্ছপিয়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

চকরিয়ায় মোটরসাইকেল চুরি হওয়া একাধিক ভুক্তভোগীর সাথে কথা বলে জানা গেছে, এ চক্রটি বিশাল একটি নেটওয়ার্ক বিশিষ্ট। যদের প্রশিক্ষণের মাধ্যমে অত্যন্ত সুচতুরভাবে পরিচালনা করা হচ্ছে। কেননা শক্ত নিরাপত্তার ভেতর দিয়ে এ চক্রটি কিভাবে মোটরসাইকেল চুরি করে নিয়ে যাচ্ছে তা অকল্পনীয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি ভুক্তভোগীদের দাবী এ চক্রের মূল হোতাদের সনাক্ত করে কঠোর শাস্তির আওতায় আনা হউক। প্রশাসন এ নিয়ে যদি আন্তরিকভাবে প্রচেষ্টা চালায় এসব চোর ও পাচারকারী চক্রের নেতৃত্ব দাতারা অনায়াসে বেরিয়ে আসবে বলে তারা মনে করছে।

চোরাই মোটরসাইকেল উদ্ধার ও আটকের ঘটনা সত্যতা নিশ্চিত করেন কক্সবাজার জেলা ডিবি পুলিশের ওসি শেখ মোহাম্মদ আলী।

তিনি বলেন, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের স্বীকারোক্তি মতে চক্রটি দেশের বিভিন্ন স্থানে চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করে আসছে। ইঞ্জিন ও চেসিস নাম্বার পাল্টিয়ে সেখানে ভূয়া নাম্বরপ্লেট লাগিয়ে এসব মোটরসাইকেল গোপনে বিভিন্ন প্রান্তে পাচার করে দিচ্ছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া চক্রটির নেতৃত্বদানে কারা আছে তাও খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::