শিরোনাম :
দেশের প্রতিটি সংগ্রামের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ মাথাপিছু বৈদেশিক ঋণ ২৩৪২৫ টাকা চকরিয়া সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা নিশ্চিতে এই প্রথম প্রতিবন্ধীদের জন্য আলাদা কক্ষ বরাদ্দ পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে শেড নির্মাণ ক্ষতিগ্রস্ত দুইশত ব্যবসায়ীকে পুনর্বাসনের নিশ্চয়তা মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু সদর-রামুতে পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়ম দুদকের মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর কারাগারে কক্সবাজার শহরে রেষ্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, হাঁড়িসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা কক্সবাজার সদর ইসলামাবাদে নোহার ধাক্কায় এক ভাই নিহত অপর ভাই আহত
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ২৬, ২০২০ ১০:৩৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ২৬, ২০২০ ১০:৩৩ পূর্বাহ্ণ

চকরিয়ায় অবৈধ জবরদখলকারীর কবল থেকে উদ্ধার করা হয়েছে এক একর সংরক্ষিত বনভূমি। এ সময় গুঁড়িয়ে দেওয়া হয় সংরক্ষিত বনভূমি দখলে নিয়ে নির্মিত দুটি অবৈধ বসতি।

বৃহস্পতিবার বিকেল চারটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার খুটখালী মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের কচ্ছপিয়া এলাকায় এই অভিযান চালায় বনবিভাগ।

অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. তহিদুল ইসলাম। সাথে ছিলেন বনবিভাগের ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম, মেহেরঘোনা রেঞ্জ কর্মকর্তা মো. মামুন মিয়া, সিএস রেঞ্জ কর্মকর্তা, ডুলাহাজারা বনবিট কর্মকর্তাসহ ফরেষ্টার, সিপিজি ও ভিলেজারগণ।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম জানান, ফুলছড়ি রেঞ্জের নিয়ন্ত্রণাধীন মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের (ন্যাশনাল পার্ক) প্রায় এক একর বনভূমি জবরদখলে নিয়ে সেখানে নির্মাণ করা হয় অবৈধ বসতি। সেই বসতি গুঁড়িয়ে দিয়ে দখলমুক্ত করা হয়েছে সংরক্ষিত বনভূমি। অভিযানে সরাসরি নেতৃত্ব দেন বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. তহিদুল ইসলাম। রেঞ্জ কর্মকর্তা আরো জানান, যেখানেই সংরক্ষিত বনভূমি জবরদখল করা হবে, সেখানেই সাঁড়াশি অভিযান চালিয়ে দখলে নেওয়া বনভূমি জবরদখলমুক্ত করা হবে।

এতেও কাজ না হলে প্রয়োজনে বন আইনে মামলা রুজু করা হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::