শিরোনাম :
প্যারিস জলবায়ু চুক্তিতে যোগদানে যুক্তরাষ্ট্রকে স্বাগত সিরিজ নির্ধারণী ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ দেশের প্রতিটি সংগ্রামের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ মাথাপিছু বৈদেশিক ঋণ ২৩৪২৫ টাকা চকরিয়া সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা নিশ্চিতে এই প্রথম প্রতিবন্ধীদের জন্য আলাদা কক্ষ বরাদ্দ পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে শেড নির্মাণ ক্ষতিগ্রস্ত দুইশত ব্যবসায়ীকে পুনর্বাসনের নিশ্চয়তা মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু সদর-রামুতে পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়ম দুদকের মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর কারাগারে
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

চকরিয়ার ডুলাহাজারায় পাহাড় কেটে মাটি লুট : দুই ডাম্পার জব্দ

এম.জিয়াবুল হক,চকরিয়া ::

প্রকাশ: নভেম্বর ৩০, ২০২০ ৯:২২ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৩০, ২০২০ ৯:২২ পূর্বাহ্ণ

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে বঙ্গবন্ধু সাফারি পার্ক সংলগ্ন পাহাড় কেটে লুটের স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আদালত অবৈধভাবে মাটি সরবরাহকালে দুইটি নাম্বার প্লেটবিহীন ডাম্পার গাড়ি (মিনি ট্রাক) জব্দ করা হয়েছে।

রোববার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলার ডুলাহাজারা সাফারি পার্কের পাশে রংমহল এলাকায় এ অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ। পরে জব্দকৃত গাড়ি দুইটি মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ির জিম্মায় দেয়া হয়েছে। অভিযানে থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ডুলাহাজারা ইউনিয়নের বঙ্গবন্ধু সাফারি পার্কের বান্ডারী ওয়াল সংলগ্ন পাহাড় কেটে কতিপয় ভূমিদস্যু মাটি লুট করার খবর পেয়ে রোববার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

এ সময় অবৈধভাবে মাটি সরবরাহ কাজে ব্যবহৃত নাম্বার প্লেট বিহীন দুইটি ডাম্পার গাড়ি (মিনি ট্রাক) জব্দ করা হয়। পরে জব্দকৃত এসব গাড়ি মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাড়ির জিম্মায় দিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, অভিযানের খবর পেয়ে অভিযুক্ত লুটেরাচক্র আগেভাগে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। আগামীতেও এসব অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন এবং পাচারে জড়িতদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::