শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:৪৫ পূর্বাহ্ন

গ্রেনেড হামলায় আহত চকরিয়ার আজিজ পেলেন অনুদানের ১০ লাখ টাকার চেক

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৯, ২০১৮ ৮:৩৪ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৯, ২০১৮ ৮:৩৪ অপরাহ্ণ

এম.জিয়াবুল হক,চকরিয়া ::
অবশেষে ১৪বছর পর ২১শে আগস্ট গ্রেনেট হামলায় আহত চকরিয়া উপজেলার বাসিন্দা ইঞ্জিনিয়ার বদরউদ্দিন আজিজকে অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী। গত ১৩ এপ্রিল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুদানের দশলক্ষ টাকার চেক আজিজের হাতে তুলে দেন। এসময় আহত তার পরিবারের ভরণ পোষণ ও নিরাপত্তার দায়িত্ব সরকার বহন করবে বলে জানায়।

বদরউদ্দিন আজিজ চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের আলহাজ্ব মৃত আলীম উদ্দিনের ছেলে ও আওয়ামীলীগ নেতা ডাঃ মীর আহমদ হেলালীর ছোট ভাই। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় আওয়ামীলীগের এক সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলার ঘটনা ঘটে। ওই নৃশংস হামলায় ২৪ জন নিহত ও নেতকর্মী-আইনজীবী-সাংবাদিকসহ পাঁচ শতাধিক লোক আহত হয়। তৎমধ্যে একজন ছিলেন চকরিয়ার সন্তান ইঞ্জিঃ বদর উদ্দিন আজিজ ।

নিহতদের মধ্যে ছিলেন তৎকালীন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের পতœী আইভি রহমান। তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের প্রথম সারির অন্যান্য নেতা এই গ্রেনেড হামলায় প্রানে বেঁচে যান।

বদরউদ্দিন আজিজ উদ্দিন মুঠোফোনে জানান তিনি ১৯৭৭ সালে ছাত্রলীগ রাজনীতিতে যোগদান করেন। ১৯৯৩ সালের দিকে দায়ীত্ব পালন করেন চকরিয়া উপজেলে যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদে। পরে তিনি জেলাতে আওয়ামী রাজনীতির দায়িত্বের পর ঢাকায় চলে যান।

ঢাকায় ২০০৪ সালের ২১শে আগষ্ট আওয়ামীলীগের সমাবেশে বদরউদ্দিন আজিজ যোগদান করেন। এসময় সংগঠিত গ্রেনেড হামলায় অন্যান্যদের সাথে তিনি গুরুতর আহত হয়।

গ্রেনেড হামলার এ ঘটনায় ওইসময় ৫২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। এই মামলার বাদী ছিলেন ইঞ্জিঃ বদর আজিজ উদ্দিন। দেশি বিদেশি গণমাধ্যমে আলোচিত ব্যক্তি হয়ে ওঠেন তিনি। মামলাটি এখনো চলমান রয়েছে বলে জানা যায়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::