তারিখ: শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

রিমন পালিত,বান্দরবান::

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস স্বরণে সবুজ পরিবেশ গড়ে তুলার লক্ষে চট্টগ্রাম দক্ষিন জেলার উদ্দ্যগে বীর কন্য প্রতিলতা স্কুলে বৃক্ষরোপন অভিযান কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

২৫ আগষ্ট শনিবার বিকালে সবুজ পরিবেশ আন্দোলন চট্টগ্রাম দক্ষিন জেলার সহ-সভাপতি গাজী এম আল আমিনের সভাপতিত্বে বীর কন্য প্রতিলতা স্কুলে বৃক্ষরোপন অভিযান কর্মসূচির শুভ উদ্বোধন করেন প্রতিলতা ট্রাষ্ট এর সভাপতি বাবু পংকজ চক্রবতী।

প্রধান অতিথি হিসবাবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অনুজ বড়ুয়া।

এই সময় বৃক্ষ রোপন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, সবুজ পরিবেশ অন্দোলন চট্টগ্রাম দক্ষিন জেলার সাধারণ সম্পাদাক জুয়েল নাথ বাপ্পু , রন্জন বড়ুয়া,শিমুল চক্রবতী, মিল্টন দাশ,রাসেল নাথ, কাজী সানভীম ইসতি,টনি দাশ, এবং স্কুল শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী ও অভিবাবক বৃন্দ।

বৃক্ষরোপন অনুষ্ঠানে অতিথিরা বলেন গাছ হলো আমাদের বেঁচে থাকার একমাত্র শক্তি। এই গাছ অক্সিজেন দিচ্ছে বলেই আমরা সব কার্বন-ডাই-অক্সাইড ত্যাগ করেও এখনো গাছের অক্সিজেন নিয়ে জীবন ধারণ করে আছি। তাই দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষার ক্ষেত্রে আমাদের প্রত্যেকের উচিত প্রতিটা ঘরে ঘরে বৃক্ষ রোপণ করা। অনুষ্ঠান শেষে অতিথিরা সকল শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করে শিক্ষার্থীদের বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করেন।

Share:

আপনার মতামত প্রদান করুন ::

error: কপি করা নিষেধ !!