শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

ক্ষতিগ্রস্থ স্থানীয়দের নগদ অর্থ সহায়তা দিলো উখিয়া উপজেলা প্রশাসন

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
উখিয়ার পালংখালী শফিউল্লাহকাটা ১৬ নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ক্যাম্পে কাঁটাতারের ভেতরে বসবাসরত স্থানীয়দের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার(১১ জানুয়ারি) সকালে পালংখালী ইউনিয়ন পরিষদে ক্ষতিগ্রস্থ ১৪টি পরিবারের মাঝে ৭হাজার ৫শ টাকা করে নগদ অর্থ তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

নগদ অর্থ সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্থ স্থানীয়রা বলেন,”রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে আমাদের ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। সরকারের মানবিক সহায়তা নগদ টাকা পেয়ে কিছুটা ঘুরে দাঁড়াতে পারবো। পুড়ে যাওয়া ঘর নতুনভাবে তৈরি করে দেওয়ার আশ্বাস দিয়েছে উখিয়া উপজেলা প্রশাসন। জরুরী সহায়তা দেওয়ায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানায়।”

ইউএনও জানান,সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্প-১৬ তে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৪টি স্থানীয় পরিবারের মাঝে সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে ৭হাজার ৫শ টাকা করে ১লক্ষ ৫হাজার টাকা বিতরণ করা হয়। ক্ষতিগ্রস্থদের দ্রুত পুনর্বাসনের জন্য ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে তালিকা প্রেরণ করা হয়েছে। তাছাড়া বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে স্থানীয়দের সহযোগিতা করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

নগদ অর্থ সহায়তা বিতরণের সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন,পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী সহ ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত ৯ জানুয়ারি বিকেলে পালংখালী শফিউল্লাহকাটা ১৬নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে রোহিঙ্গাদের ৬শ ঘর ও স্থানীয়দের ১৪টি ঘর ক্ষতিগ্রস্থ হয়।


আরো খবর: