সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:২৫ অপরাহ্ন

কুতুবদিয়ায় সাবেক এসআই ঘুষ ও দুর্নীতি মামলায় কারাগারে

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ৯, ২০১৮ ১০:০৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ৯, ২০১৮ ১০:০৮ পূর্বাহ্ণ

কক্সবাজারে ঘুষ ও দুর্নীতির মামলায় পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক সফিকুল আলম এ আদেশ দেন।
কারাগারে পাঠানো ব্যক্তির নাম এ বি এম কামাল উদ্দিন। তিনি কুতুবদিয়া থানার সাবেক এসআই। কামাল উদ্দিন সর্বশেষ ঢাকায় শিল্পাঞ্চল পুলিশে কর্মরত ছিলেন।

মামলার ব্যাপারে কক্সবাজারে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোহাম্মদ আবদুর রহিম জানান, ২০১৪ সালের ২০ জুলাই কুতুবদিয়া থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন ও এসআই এ বি এম কামাল উদ্দিনের বিরুদ্ধে কক্সবাজারের বিশেষ জজ আদালতে ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির অভিযোগে মামলা করেন কুতুবদিয়ার ইস্কান্দার মির্জার স্ত্রী জামিলা আকতার। মামলাটি দুদককে তদন্তের নির্দেশ দেন আদালত। পরে দীর্ঘ তদন্ত শেষে ২০১৭ সালের ১৫ মার্চ ওসি আলতাফ ও এসআই কামালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের তদন্ত কর্মকর্তা অজয় ঘোষ।
এরপর দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। ওই পরোয়ানার পরিপ্রেক্ষিতে আলতাফ হোসেন গত ১৯ জুন কক্সবাজারের আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
আবদুর রহিম আরো জানান, আজ সেই মামলার শুনানির দিন ছিল। সে অনুসারে সকালে আদালতে হাজির হয়ে এসআই কামাল উদ্দিন জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::