রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:১২ অপরাহ্ন

কুতুবদিয়ায় পানিতে ডুবে অাবারও শিশুর মৃত্যু

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ২৭, ২০১৮ ১১:৫০ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ২৭, ২০১৮ ১১:৫০ পূর্বাহ্ণ

কক্সবাজারের কুতুবদিয়ায় পানিতে ডুবে শিশুমৃত্যু থেমে নেই। প্রতিদিনই কোন না কোন শিশু মারা পড়ছে পানিতে ডুবে। গত শুত্রবার উপজেলার লেমশীখালীতে পানিত ডুবে দুই শিশুর মৃত্যূ শোক শেষ না হতেই উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের মনোসিকদার পড়া গ্রামে চলছে শোকের মাতম। এ নিয়ে গত ৭২ ঘন্টায় ৩ শিশুর মর্মান্তিক মৃত্যূর ঘটনা ঘটেছে।

জানা যায়,রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে পাশের ডুবায় পড়ে প্রাণ হারিয়েছে ওই গ্রামের ছরওয়ার আলমের ৩ বছরের শিশুকন্যা নাফসি। শিশুটিকে ডুবা থেকে উদ্ধার করে সকাল ১১ টার দিকে কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক জয়নুল আবেদিন শিশুটিকে পরীক্ষ- নিরিক্ষার পর মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য গত ২৫ মে শুক্রবার উপজেলার লেমশীখালী মুন্সি মিয়াজির পাড়ায় পুকুরে ডুবে একসাথে ২ শিশুর মৃত্যু হয়। নিহতরা হল লেমশীখালী মুন্সি মিয়াজির পাড়া গ্রামের ইউনুছের শিশু কন্যা তানজিয়া (৫) তার চাচাতো বোন আবু মুছার কন্যা নিস্পা (৫)। জানা যায়,তারা সবার অজান্তে পাশের পুকুরে গোসল করতে গিয়ে পানিতে তলিয়ে যায়। পরে আধঘন্টা পর দু’ জনকে পুকুর থেকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার শিশু দু’টিকে মৃত ঘোষনা করেন।

এদিকে কুতুবদিয়া উপজেলায় পানিতে ডুবে প্রাতিনিয়ত শিশু মৃত্যূর ঘটনা বেড়ে যাওয়ায় উদ্ধেগ প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন এবং সচেতন মহল। মুলত অভিভাবকদের অসচেনতার কারণেই এ মত্যূর ঘটনা ঘটছে বলে মনে করেছেন তারা।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::