শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:২৬ পূর্বাহ্ন

কুতুবদিয়ার পর্যটন বিকাশে অগ্রগতি : পরির্দশনে পর্যটন কর্পোরেশন প্রতিনিধিদল

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২১, ২০১৮ ১০:৩৪ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২১, ২০১৮ ১০:৩৪ অপরাহ্ণ

নজরুল ইসলাম,কুতুবদিয়া ::

পর্যটন সম্ভাবনাময় অপার সুন্দর্য্যের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার বিভিন্ন দর্শনীয় স্থান পরির্দশন করে গেছেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের একটি প্রতিনিধিদল।
তারা দ্বীপে একটি মোটেল নির্মাণের সম্ভাব্যতা যাচাই এবং উপযুক্ত স্থান নির্ধারনের উপর একটি প্রতিবেদন পর্যটন কর্পোরেশনে দাখিল করার পর সিদ্ধান্ত নিবে পর্যটন বোর্ড। ফলে কুতুবদিয়ার পর্যটন বিকাশে আরো একধাপ অগ্রগতি হলো।
বান্ধব ও উন্নয়নমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধুরীর আমন্ত্রণে ১৯ এপ্রিল (বৃহষ্পতিবার) সকালে কুতুবদিয়া আসেন তারা।
ওই দিন কুতুবদিয়া দ্বীপের ঐতিহাসিক বাতিঘর,দেশের সর্ব বৃহৎ বায়ু বিদ্যুৎ প্রকল্প, কুতুব আউলিয়ার মাজার, দরবার শরিফ ও নান্দিনক সমূদ্র সৈকতসহ উপজেলা সদরে ইউএনও’র সৌন্দর্য বর্ধন প্রকল্প সিটিজেন পার্ক, রং বেরং এর লাইটিং,শহিদ মিনার চত্বরে বাংলাদেশের ইতিহাস সমৃদ্ধ বটতলাসহ বিভিন্ন দর্শনীয় স্থান পরির্দশন করেন তারা।
ইউএনও সুজন চৌধুরী জানান, দ্বীপে ঘুরতে আসা পর্যটকদের আবাসন সুবিধা তৈরি করতে পর্যটন মোটেল স্থাপনের জন্য জায়গা নির্বাচন করতে এসেছেন তারা। পর্যটন বোর্ডে বারবার পত্র যোগাযোগের মাধ্যমে প্রতিনিধি দলটি কুতুবদিয়া আনতে সক্ষম হন তিনি।
এজন্য তিনি পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবিরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উপজেলার সুবিধা জনক স্থানে একটি নান্দনিক পর্যটন মোটেল স্থাপনের লক্ষ্যে কয়েকটি জায়গা নির্বাচন করে ওইদিন বিকেলে কুতুবদিয়া ত্যাগ করে প্রতিনিধিদলটি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::