শিরোনাম :
নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:৪৯ পূর্বাহ্ন

কালাই পৌরসভার উপনির্বাচনে বিএনপি মেয়র প্রার্থীর ভোট বর্জন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১০, ২০২০ ৬:৪৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১০, ২০২০ ৬:৪৫ পূর্বাহ্ণ

[ad_1]

জয়পুরহাট, ১০ অক্টোবর- এজেন্টকে মারধরসহ নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাটের কালাই পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী মো. আনিছুর রহমান তালুকদার ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। আজ শনিবার বেলা ১২টায় স্থানীয় সাংবাদিক ও নেতাকর্মীদের উপস্থিতিতে কালাই সিনেমা হল সংলগ্ন দলীয় কার্যালয়ে তিনি এ ঘোষণা দেন।

তিনি অভিযোগ করে বলেন, ‘কালাইয়ে এই প্রথম কোনো নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হচ্ছে। এই পদ্ধতিতে আমরা ভোটগ্রহণের পক্ষে ছিলাম না। কিন্তু এর পরও ভোটগ্রহণ যখন শুরু হয়, সেই সময় থেকেই আমরা লক্ষ্য করেছি প্রতিটি কেন্দ্রে বিএনপি মনোনীত এজেন্টকে মারধর করে বের করে দেওয়া হচ্ছে। এছাড়াও ভোটারদের আওয়ামী লীগ দলীয় প্রার্থীর নেতাকর্মীরা চাপ প্রয়োগ করে ভোট নিচ্ছেন। তাই আমি লোক দেখানো এমন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলাম। এর আগে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট দেওয়া শুরু করেন।’

আরও পড়ুন: গোলাপগঞ্জে দুই হাত কেটে বিলে ফেলে গেল প্রতিপক্ষ

নির্বাচনে মেয়র প্রার্থী ছিলেনমেয়র প্রার্থী ছিলেন-উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মো. তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল নৌকা মার্কা, জেলা বিএনপির সদস্য ও বিএনপি মনোনীত প্রার্থী মো. আনিছুর রহমান তালুকদার ধানের শীষ মার্কা এবং স্বতন্ত্র প্রার্থী মো. মামুনুর রশিদ নারিকেল গাছ মার্কা।

কালাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার মোট নয়টি ওয়ার্ডের নয়টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১৩ হাজার ৫২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৪৪৯ জন এবং নারী ভোটার ৭ হাজার ৭২ জন। এ নির্বাচনে মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, চলতি বছরের ৫ ফেব্রুয়ারি কালাই পৌরসভার মেয়র খন্দকার হালিমুল আলম চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা গেলে গত ৬ সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন এ নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১০ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::