শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

কারাগারে থেকে চকরিয়ায় ইউপি মেম্বার নির্বাচিত ওসমান : ইউএনও’র শেষ কর্মদিবসে নিলেন শপথ

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৯ জানুয়ারি, ২০২২

এম.জিয়াবুল হক :

চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ডে মেম্বার পদে প্রার্থী হয়েছিলেন সাবেক মেম্বার ওসমান গণি। প্রতীক বরাদ্দ পরবর্তী তিনি এলাকায় ছিলেন প্রচার-প্রচারণায়। কিন্তু নির্বাচনে ঠিক আর্গমুর্হুতে তাকে একটি মামলায় কারাগারে যেতে হয়েছে।

জানা গেছে, মেম্বার প্রার্থী ওসমান গনী কারাগারে থাকাবস্থায় গত ২৮ নভেম্বর তৃতীয়ধাপে অনুষ্ঠিত হয়েছে চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচন। ওই নির্বাচনে ৬ নং ওয়ার্ড থেকে মেম্বারপদে ওসমান ছাড়াও আরো ৩জন প্রতিদ্বন্দিতা করেন।

কিন্তু কারাগারে থাকায় তাঁরপক্ষে স্ত্রী ও পরিবার সদস্যরা নির্বাচনী প্রচারণা চালিয়েছেন এলাকায়। এলাকার ভোটাররাও তাঁর প্রতি ব্যাপক সমর্থন জানিয়েছেন ভোটের দিন। বিপুল ভোটে ওসমান আবারও মেম্বার নির্বাচিত হন কারাগারে থাকাবস্থায়। ২৮ নভেম্বর বিকালে ভোট গণনা শেষে রির্টানিং কর্মকর্তা ইউপির ৬ নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বার হিসেবে ওসমান গনীকে বিজয়ী ঘোষনা করেন।

গত ২৮ ডিসেম্বর তৃতীয়ধাপে অনুষ্ঠিত চকরিয়া উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচিত মেম্বাররা শপথ নিলেও কারাগারে থাকায় সেইদিন পরিষদের নির্বাচিত অন্য মেম্বারদের সঙ্গে শপথ নিতে পারেননি ওসমান। তবে কয়েকদিন আগে তিনি জামিনে কারামুক্ত হবার পর রোববার ৯ জানুয়ারী চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছ থেকে শপথ নিয়েছেন।

গতকাল ছিল চকরিয়ার ইউএনও সৈয়দ সামসুল তাবরীজের শেষ কর্মদিন। এদিন দুপুরে তাঁর কার্যালয়ে নির্বাচিত ইউপি সদস্য ওসমান গনীকে শপথ বাক্য পাঠ করান ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ।

পথ গ্রহণের পরে নির্বাচিত ইউপি সদস্য ওসমান গণী সদ্য পদোন্নতিপ্রাপ্ত চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় পুর্ববড় ইউনিয়ন যুবলীগের সভাপতি আলাউদ্দিন চৌধুরীসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরো খবর: