সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন

কারাগারে টানা ৭ ঘন্টা ওসি প্রদীপকে জিজ্ঞাসাবাদ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ২, ২০২০ ১০:৫৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ২, ২০২০ ১০:৫৬ পূর্বাহ্ণ

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার আসামী বরখাস্ত ওসি প্রদীপকে জিজ্ঞাসাবাদ শেষ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।

বুধবার (২সেপ্টেম্বর ) সকাল সাড়ে ১০ টার দিকে কক্সবাজার জেলা কারাগার ফটকে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মিজানুর রহমানের নেতৃত্বে তদন্ত দল। বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত প্রায় সাত ঘন্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ।

পরে সাংবাদিকদের সাথে কথা বলেন তদন্ত কমিটির প্রধান। তিনি বলেন, আমরা দীর্ঘ সময় ধরে ওসি প্রদীপের সাথে কথা বলেছি। তার দেওয়া তথ্য এবং আগে প্রাপ্ত তথ্যগুলো আমরা বিশ্লেষণ করছি। আশা করছি, সরকারের দেওয়া নির্ধারিত সময়ের মধ্যেই আমরা প্রতিবেদন দিতে পারবো।

এর আগে ওসি প্রদীপকে সিনহা হত্যার তদন্ত সংস্থা র‌্যাব বিভিন্ন সময় ধারাবাহিকভাবে ১৫ দিন রিমান্ডে জিজ্ঞাসাবাদের কারণে ওসি প্রদীপের সাক্ষাত পাননি স্বরাষ্ট্রমন্ত্রণালয় কর্তৃক গঠিত এই তদন্ত কমিটি। ফলে তদন্ত প্রতিবেদন জমা দিতে বার বার সময় পিছিয়েছে। সর্বশেষ ৩১ আগস্ট তৃতীয়বারের মতো সময়ের আবেদন করেন তদন্ত কমিটি।

গত ৩১ জুলাই ক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

কক্সবাজারের টেকনাফের কাছে বাহারছড়া চেকপোস্টে গত ৩১ জুলাই রাতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ওই ঘটনার পর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস গত ৫ অগাস্ট কক্সবাজারের হাকিম আদালতে ৯ জনের বিরুদ্ধে মামলা করেন। সেখানে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলিকে ১ নম্বর এবং টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে ২ নম্বর আসামি করা হয়। মামলা হওয়ার পর ওসি প্রদীপসহ সাত পুলিশ সদস্য ৬ অগাস্ট আদালতে আত্মসমর্পণ করেন। এরপর প্রদীপকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এই মামলায় গত ১৮ অগাস্ট প্রথম দফায় ৭ দিন, ২৪ অগাস্ট দ্বিতীয় দফায় ৪ দিন, ২৮ অগাস্ট তৃতীয় দফায় ৩ দিন এবং সর্বশেষ সোমবার চতুর্থ দফায় এক দিনের জন্য হেফাজতে নিয়ে প্রদীপকে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::