শিরোনাম :
নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:৫৭ পূর্বাহ্ন

কলকাতায় দু’টি দোতলা বাসের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১৩, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১৩, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ

[ad_1]

কলকাতা, ১৩ অক্টোবর- শহরে ফিরল সেই দোতলা বাস। পুরনো স্মৃতি উসকে দিয়ে মঙ্গলবার বাঙালির জীবন-কবিতা-চলচ্চিত্রে জায়গা করে নেওয়া সেই দোতলা বাসের নবআঙ্গিকে উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্ন থেকেই দু’টি দোতলা বাসের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। তবে নস্টালজিক দোতলা বাস ফিরলেও তাতে প্রতিদিন যাত্রী পরিবহণ করা হবে না। মূলত পর্যটনের প্রসার ঘটানোর জন্যই মহানগরে ফিরিয়ে নিয়ে আসা হয়েছে দোতলা বাস।

মঙ্গলবার বাস দু’টির উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, সপ্তমী থেকে এই বাসে করে কলকাতা ঐতিহ্যশালী স্থানগুলি ঘুরে দেখতে পারবেন সাধারণ মানুষ এবং পর্যটকরা। কলকাতার বিভিন্ন আকর্ষণগুলিতে ভ্রমণের অভিজ্ঞতাকে স্মরণীয় করে তোলার উদ্দেশে এটি একটি অভিনব প্রয়াস।

আরও পড়ুন: কলকাতার বেলেঘাটায় ক্লাবে ভয়াবহ বিস্ফোরণ

ভিক্টোরিয়া মেমোরিয়াল, ফোর্ট উইলিয়াম, সেন্ট জন্স চার্চ, জিপিও ওল্ড কারেন্সি বিল্ডিং, ইডেন গার্ডেন্স, ডালহৌসি, কার্জন পার্ক, প্রিন্সেপ ঘাট, টাউন হল, লালদিঘি, বাবুঘাট, জাতীয় গ্রন্থাগার এবং চিড়িয়াখানার মতো বিশিষ্ট স্থানগুলি এই বাসে করে ঘুরে দেখা যাবে।

নতুন দোতলা বাসের চেহারায় এসেছে আমূল পরিবর্তন। লন্ডন সিটি ট্যুরের আদলে কলকাতায় ঘোরার জন্য হুড খোলা দোতলা বাস তৈরি করিয়েছে রাজ্য। তৈরি করেছে বিশেষজ্ঞ সংস্থা জামশেদপুরের ‘বেবকো’। ‘ভারত স্টেজ ফোর’ পর্যায়ের দু’টি বাস তৈরি করতে খরচ হয়েছে প্রায় ৯০ লক্ষ টাকা। আগের মতো দু’টি দরজা নয়, বাসে ওঠার জন্য থাকছে একটিই দরজা। অর্থাৎ, বাসের ভিতরে থাকা সিঁড়ি দিয়ে উপরে ওঠা যাবে। দরজাটি স্বয়ংক্রিয়।

সূত্র: খবর অনলাইন

আর/০৮:১৪/১৩ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::