শিরোনাম :
দশ টাকায় অ্যাকাউন্ট খুলে নেওয়া যাবে সরকারি সহায়তা আমার গাওয়া গানগুলো বিকৃত না করে যত্নে রাখবেন ক্রীড়াঙ্গনেও স্মরণীয় হয়ে থাকবেন এন্ড্রু কিশোর পাকিস্তান থেকে ৮ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হচ্ছে পর্যটকশূণ্য কক্সবাজার সৈকতে ভেসে আসছে স্বর্ণ, খুঁজতে ভীড় করছে মানুষ কক্সবাজারে ১৫৯ নমুনা পরীক্ষায় ৩৭ জন করোনা পজিটিভ রাধিকাপুর থেকে মোংলা বন্দরে রেল সংযোগ হচ্ছে : নৌ প্রতিমন্ত্রী বান্দরবানে আওয়ামীলীগ কর্মী অপহরণের ৪ দিনের ব্যবধানে আবারো নিখোঁজ ১ ত্রিপুরা জেলায় স্বস্তির বৃষ্টি পেয়ে আমন ধানের বীজতলা তৈরিতে ব্যস্ত কৃষক লাদাখে উত্তেজনার মধ্যেই পাকিস্তানকে সশস্ত্র ড্রোন দিচ্ছে চীন
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০১:৫৭ পূর্বাহ্ন

কর্মী ভিসা বন্ধ করল লেবানন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ৩০, ২০১৯ ১০:২৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৩০, ২০১৯ ১০:২৭ পূর্বাহ্ণ


বৈরুত, ৩০ নভেম্বর- লেবানন শ্রম মন্ত্রণালয় বিদেশী কর্মীর ভিসা বন্ধের ঘোষণা দিয়েছে। লেবানিজদের কর্মসংস্থান তৈরি এবং দেশের অর্থ বাইরে যাওয়া ঠেকাতে এ সিদ্ধান্ত নিয়ে দেশটির সরকার।

লেবানন ভিত্তিক অনলাইন পোর্টাল লেবাননফাইলস ডটকমের খবরে লেবাননে শ্রম মন্ত্রনালয়ের বরাত দিয়ে গত ২৭ নভেম্বর এমন খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, লেবানন শ্রম মন্ত্রণালয় এক জরুরি বিবৃতি জারি করেছে যে, বিদেশে মুদ্রা স্থানান্তরের পরিমাণ কমাতে এবং লেবানিজদের জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিদেশী কর্মী আনার আবেদন বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিবৃতিতে লেবাননের সকল পর্যায়ে প্রতিষ্ঠানে লেবানিজদের নিয়োগ দিতে আহ্বান করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, ভিসা বন্ধ হলেও লেবাননে যে সকল প্রবাসী রয়েছে তাদের কোনো সমস্যা হবে না।

উল্লেখ্য, ২০১৯ সালটি লেবাননে চরম মন্দা যাচ্ছে। লেবাননের ব্যাংকগুলোতে ডলার সংকট হওয়ার ডলারের দাম বেড়ে আকাশচুম্বী হয়ে দাঁড়িয়েছে। বেকার হয়ে পড়ছে হাজার হাজার লেবানিজ। মৌলিক দাবি আদায়ে সরকার বিরোধী আন্দোলন চলছে গত দেড় মাস ধরে। এর জেরে ২৭ নভেম্বর লেবাননে শ্রম মন্ত্রণালয় বিদেশী শ্রমিক আনার ওপর নিষেধাজ্ঞা জারি করে।

এন কে / ৩০ নভেম্বর




কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::