শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

কক্সবাজার সৈকতে বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্ট শুরু

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

কক্সবাজার::

কক্সবাজারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের উদ্যোগে শুক্রবার থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্ট-২০২১।

পর্যটন নগরী কক্সবাজারের কলাতলির সার্ফিং পয়েন্টে আয়োজিত টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সভাপতি কাজী ফিরোজ রশীদ, এমপি।

ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসন চৌধুরীরর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান ও কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান।

অনুষ্ঠানে প্রধান অতিথি উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, সার্ফিং হচ্ছে পর্যটন বান্ধব নান্দনিক একটি খেলা। এই খেলাটির প্রসার ঘটলে বাংলাদেশেল পর্যটন শিল্প স¤প্রসারিত হবে এবং বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকতের পরিচিতি বিশ^Ÿ্যব্যাপী ছড়িয়ে পড়বে।

অনুষ্ঠানের সভাপতি কাজী ফিরোজ রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্ফিং ফেডারেশনকে যে জায়গাটি দান করেছেন, সেই জায়গায় আজ প্রথমবারের সার্ফিং অনুষ্ঠিত হতে যাচ্ছে , তাও আবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকে। তাই আজকের দিনটি সার্ফিং ফেডারেশনের জন্য একটি ঐতিহাসিক দিন। যতদিন দেশে সার্ফিং বেঁচে থাকবে ততদিন এই দিনটিও স্মরনীয় হয়ে থাকবে।
এবারের আসরে দেশের ১০৭ জন সার্ফার অংশ নিচ্ছে। সিনিয়র, মহিলা ও জুনিয়র এই তিন বিভাগের চ্যাম্পিয়ন , রানার আপ ও তৃতীয় স্থান পাওয়া সার্ফারদের ট্রফি ও পদক ছাড়াও দেয়া হবে অর্থ পুরস্কার।

উল্লেখ্য প্রথমবারের মত সার্ফিং ফেডারেশনের এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করতে যাচ্ছে জাজিংয়ে প্রশিক্ষন প্রাপ্ত চার সিনিয়র সার্ফার মো. সাইফুল্লাহ সিফাত, রমজান মিয়া, রাশেদ আলম ও মোহাম্মদ আব্দুল্লাহ। ইতোমধ্যে অনুষ্ঠিত ৫টি জাতীয় টুর্নামেন্টের বিচারকের দায়িত্ব পালন করেছেন সুদুর যুক্তরাস্ট্র থেকে আগত সার্ফিং দ্যা নেশনের (এসটিএন) প্রতিনিধি দলের সদস্যরা।


আরো খবর: