মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৮ পূর্বাহ্ন

কক্সবাজার পৌরসভা নির্বাচন : এক মেয়রপ্রার্থী ও আয়েশা সিরাজসহ ১১ জনের মনোনয়নপত্র বাতিল

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ২৬, ২০১৮ ১০:১২ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ২৬, ২০১৮ ১০:১২ পূর্বাহ্ণ

আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আনোয়ার এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজসহ ১১জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মঙ্গলবার মনোনয়নপত্র বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করা হয়। বাছাই শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন আনুষ্ঠানিকভাবে তাদের জমা দেয়া মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা দেন। তবে তাদের জন্য আপিলের সুযোগ রয়েছে।

তথ্য মতে, মেয়র পদের মনোনয়নপত্র জমা দেয়া ছয় প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আনোয়ারের মনোনয়ন বাতিল করা হয়েছে। সমর্থনকারীর স্বাক্ষর জালিয়াতির কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। হলফনামায় স্বাক্ষর না থাকায় ১, ২, ৩ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজের মনোনয়নপত্র বাতিল করা হয়। ঋণখেলাপীর দায়ে সংরক্ষিত ৪, ৫, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রেকেবা সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়। আয়কর রিটার্ন এর সার্টিফিকেট জমা না দেয়ায় সংরক্ষিত ৭, ৮, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাবিয়া সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়।

অন্যদিকে ঋলখেলাপীর দায়ে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আতিক উল্লাহ কোম্পানি ও ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোলাম আরিফ লিটন, হলফনামায় স্বাক্ষর না থাকায় ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহীদুল্লাহ ও আয়কর রিটার্ন সার্টিফিকেট জমা না দেয়ায় রেজাউল করিম সিকদার, হলফনামায় স্বাক্ষর না থাকায় ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শওকত আলম এবং প্রস্তাবকারী ও সমর্থনকারীর স্বাক্ষর না থাকায় ১১ নং ওয়ার্ডের দেলোয়ার হোসেন মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, ‘আমরা অত্যন্ত সতর্কতা ও সুক্ষভাবে জমা পড়া সব মনোনয়নপত্র বাছাই করেছি। এতে প্রার্থী হওয়ার যোগ্যতার পরিপন্থী ঋণখেলাপী, আয়কর রিটার্ন সার্টিফিকেট না থাকাসহ আরো কয়েকটি কারণে একজন মেয়র প্রার্থীসহ ১১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তাদের জন্য আপিলের সুযোগ রয়েছে তিন দিন। আপিল শুনানীতে তারা যদি টিকে যান তাহলে তাদের বৈধ ঘোষণা করা হবে।’

প্রসঙ্গত, কক্সবাজার পৌরসভার নির্বাচনে ছয়জন মেয়রপ্রার্থী, ১৮ জন মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৮০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::