শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

কক্সবাজার উপকূলে ডুবল ফিশিং ট্রলার, ১৭ জেলে উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২ এপ্রিল, ২০২২

বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলের নাজিরারটেক চ্যানেলে মাছধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় সাগরে ভাসমান অবস্থায় ১৭ জেলেকে উদ্ধার করেছেন স্থানীয় লোকজন।

শুক্রবার (১ এপ্রিল) বিকেলে নাজিরারটেক চ্যানেলে পৌঁছালে বিশেষ একটি বস্তুর সঙ্গে ধাক্কা লেগে ট্রলারটির তলা ফেটে যায়। একপর্যায়ে জেলেদের চিৎকার শুনে উদ্ধারের চেষ্টা শুরু করেন স্থানীয়রা। প্রথমে ১০ জন ও রাত সাড়ে ৯টা পর্যন্ত ট্রলারে থাকা মোট ১৭ জনকে উদ্ধার করা হয়।

উদ্ধার হাওয়া জেলেদের বরাত দিয়ে ট্রলার মালিক জয়নাল আবেদীন জানান, ট্রলারটি মূলত মাছ আহরণে সাগরে যাচ্ছিল। পথে নাজিরারটেক চ্যানেলে বিশেষ বস্তুর সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে যায়। একপর্যায়ে ট্রলারটিতে পানি প্রবেশ করলে জেলেরা সাগরে ভাসমান হয়ে পড়েন। পরে তাদের চিৎকার শুনে স্থানীয় অন্য জেলেরা তাদের উদ্ধার করেন।

ট্রলারটির মাঝি রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, দুই সপ্তাহের জন্য গভীর সাগরে মাছ আহরণে যাচ্ছিলাম। পথে চ্যানেলটিতে পৌঁছার পর বড় একটি ধাক্কা লাগে। এরপর ট্রলারটিতে পানি ঢুকে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। পরে ভাসমান অবস্থায় আমাদের উদ্ধার করে অন্য জেলেরা।


আরো খবর: