শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১৮তম বোর্ড সভা সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি
আপডেট: মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ১৮তম বোর্ড সভা কউক এর নবনির্মিত অফিস ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

১৭ জানুয়ারি অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ।

এ সময় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থা সমূহের মধ্যে ২য় স্থান এবং বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নে ৩য় স্থান অর্জন করায় বোর্ড সভার পক্ষ হতে কউক চেয়ারম্যানকে অভিনন্দন জানানো হয়।

সভাপতি জানান, ২০১৭ সালের ৬মে মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মহান আল্লাহর অশেষ রহমতে বহুতল অফিস ভবনের কাজ সম্পন্ন করা হয়েছে। উক্ত ভবন শুভ উদ্বোধনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সার সংক্ষেপ প্রেরণ করা হয়েছে এবং তিঁনি উদ্বোধনের সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। আশা করি খুব শীঘ্রই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অফিস ভবন উদ্বোধন করা হবে। যথাসময়ে অফিস ভবনের কাজ সম্পন্ন করায় বোর্ড সদস্যবৃন্দ চেয়ারম্যান মহোদয়কে বিশেষভাবে ধন্যবাদ জানান। সভায় তিনি আধুনিক ও পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে মাস্টার প্ল্যান প্রণয়নের বিষয়ে বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে খুব শীঘ্রই মাস্টার প্রণয়নের কাজ শুরু করা হবে। যথাযথভাবে মাস্টার প্ল্যান প্রণয়নের লক্ষ্যে তিনি বোর্ড সদস্যবৃন্দের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী পুরো কক্সবাজারকে নিয়ে একটি আধুনিক ও যুগোপযোগী মাস্টার প্ল্যান প্রণয়নের জন্য সর্বস্তরের মানুষের অংশগ্রহণের মাধ্যমে বাস্তবায়ন করা হবে। এছাড়াও তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চলমান অন্যান্য প্রকল্পসহ ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং উপস্থিত বোর্ড সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ সচিব) আবু জাফর রাশেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বোর্ড সভায় কউক এর সদস্য (প্রকৌশল); গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিনিধি; ভূমি মন্ত্রণালয়ের প্রতিনিধি; বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিনিধি; বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের প্রতিনিধি; জেলা প্রশাসকের প্রতিনিধি; স্থাপত্য অধিদপ্তরের প্রতিনিধি; কক্সবাজার গণপূর্ত বিভাগের প্রতিনিধি; পুলিশ সুপারে প্রতিনিধি, চুয়েট এর প্রতিনিধি, কক্সবাজার পৌরসভার প্রতিনিধি, কক্সবাজার শিল্প ও বনিক সমিতির সভাপতিসহ স্থানীয় বোর্ড সদস্যগণ উপস্থিত ছিলেন।


আরো খবর: