শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:০৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

কক্সবাজারে বাঘের বাচ্চা উদ্ধার, সাফারি পার্কে হস্তান্তর!

নিজস্ব প্রতিবেদক
আপডেট: সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

টেকনাফের বাহারছড়া শামলাপুর মেরিন ড্রাইভ সড়কের পার্শ্বে একটি আহত মেছো বাঘ উদ্ধার করেছে স্থানীয় বনবিভাগ।

গত শনিবার বিকালে স্থানীয় সিপিজির সহযোগিতায় আহত অবস্থায় মেছো বাঘটি উদ্ধার করে বনবিভাগ। আহত বাঘটি উদ্ধারের পর প্রথমে টেকনাফ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে চিকিৎসা শেষে চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।

এবিষয়ে শামলাপুর বিট কর্মকর্তা কেবিএম ফেরদৌস জানান, আহত অবস্থায় মেছো বাঘটি স্থানীয়রা দেখতে পেয়ে প্রথমে বনবিভাগকে খবর দেয়। খবর পেয়ে সিপিজির সহযোগিতায় মেছো বাঘটিকে টেকনাফ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে চিকিৎসা প্রদানের ব্যবস্থা গ্রহণ করি। এরপর ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্ক এ হস্তান্তর করা হয়েছে।
হোয়াইক্যং রেঞ্জ কর্মকর্তা তারেক রহমান জানান, আহত মেছো বাঘটি মেরিন ড্রাইভ রোডের পাশ থেকে উদ্ধার করে চিকিৎসা শেষে পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।


আরো খবর: