শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৮ অপরাহ্ন

কক্সবাজারে প্রশ্নফাঁস চক্রের এক সদস্য আটক

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৯, ২০১৮ ২:৫৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৯, ২০১৮ ২:৫৪ পূর্বাহ্ণ

আবদুর রাজ্জাক,কক্সবাজার:

RAB-7’কক্সবাজার ক্যাম্পের সদস্যরা কক্সবাজার জেলার খুরুস্কুলে অভিযান চালিয়ে এইচ,এস,সি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য মোবারক হোসেন (১৯) কে আটক করেছে। বুধবার(১৮ এপ্রিল) রাত ২১০৫ ঘটিকার সময় র‌্যাবের একটি চৌকষ আভিযানিক দল জেলার সদর থানাধীন পালপাড়া খুরুশকুল ঈদগাঁও রাস্তার মা টেলিকম সেন্টারের সামনে অভিযান চালিয়ে তাকে আটক করে।
আটককৃত মোঃ মোবারক হোসেন জেলার সদর থানাধীন লমাজির পাড়ার মোঃ কাশেমের ছেলে।
RAB-7′ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার রুহুল আমিন জানান,র্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদর থানাধীন পালপাড়া খুরুশকুল ঈদগাঁও রাস্তার মা টেলিকম সেন্টার এর সামনে একজন প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য চলমান এইচএসসি-২০১৮ পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে মোবাইল ফোনের মাধ্যমে সরবরাহ করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৮ এপ্রিল ২০১৮ ইং তারিখ রাত ২১০৫ ঘটিকার সময় র‌্যাবের একটি চৌকষ আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ মোবারক হোসেন (১৯), পিতা- মোঃ কাশেম গ্রাম- লমাজির পাড়া, থানা- সদর, জেলা- কক্সবাজারকে চলমান এইচএসসি পরীক্ষা-২০১৮ এর প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ০২ টি মোবাইল সেট এবং ০৩ টি সীম কার্ডসহ হাতেনাতে গ্রেফতার করে। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ফেইসবুক ও Whats App এর মাধ্যমে তার প্রথম প্রশ্ন ফাঁস চক্রের সাথে যোগাযোগ হয় এবং পরবর্তীতে বিভিন্ন Social Media এর মাধ্যমে অন্যান্য গ্রুপের সাথে যুক্ত হয়। এ সমস্ত গ্রুপের এ্যাডমিনদের সাথে সখ্যতার মাধ্যমে তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ পূর্বক পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে অর্থ গ্রহণ করে ইন্টারনেটের বিভিন্ন এ্যাপস এর মাধ্যমে ভুয়া এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র পাঠিয়ে দেয়ার কাজে জড়িয়ে পড়ে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, এই চক্রটি বিগত এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ছিল এবং তারা শিক্ষার্থীদের বিভিন্ন পাবলিক পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার প্রলোভনও দেখিয়ে আসছিল। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::