তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

বলরাম দাশ অনুপম:

সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক বলেছেন- পরিকল্পিত পরিবার মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি সুখী সমৃদ্ধ দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অধিক জনসংখ্যার কারণে পরিবারে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। অনেকে নানা অপরাধে জড়িয়ে পড়ে। তখন তারা সমাজের বোঝা হয়ে দাঁড়ায়। তাই দুটি সন্তানের বেশি না নেওয়ার অনুরোধও জানান তিনি। তিনি বলেন-বাল্য বিবাহের প্রবণতা থেকে দেশে বৃহত্তর সমাজকে বের করে আনতে হলে দরকার শিক্ষা ও সচেতনতা বৃদ্ধি। সামাজিক সচেতনতাই পারে বাল্য বিবাহ রোধ করতে।

এমপি কানিজ ফাতেমা বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ আবদুল মতিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহজাহান আলি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডাঃ পিন্টু কান্তি ভট্টাচার্য্য। আলোচনা সভার আগে একটি বণার্ঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Share:

আপনার মতামত প্রদান করুন ::