সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:০১ অপরাহ্ন

কক্সবাজারে ডিসি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রীপরিষদ সচিব

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৯, ২০১৯ ৮:১৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৯, ২০১৯ ৮:১৭ পূর্বাহ্ণ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের বইল্ল্যা পাড়ায় বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী’র পূর্বপার্শ্বে, ডি ওয়ার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পরিত্যক্ত সাবেক সিএন্ডবি কলোনী’র জায়গায় শনিবার ২০ এপ্রিল একটি নতুন কলেজ প্রতিষ্ঠার লক্ষে ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রীপরিষদ সচিব মোঃ শফিউল আলম। প্রস্তাবিত কলেজটির নামকরণ করা হয়েছে “কক্সবাজার ডিসি কলেজ”।

প্রস্তাবিত কক্সবাজার ডিসি কলেজটি আপাতত মানসম্মত একটি উচ্চ মাধ্যমিক কলেজ হিসাবে প্রতিষ্ঠা করা হবে। ২০২০ সালের মধ্যে ছাত্র-ছাত্রী ভর্তির টার্গেট নিয়ে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে এই কলেজ প্রতিষ্ঠা করা হচ্ছে। কক্সবাজার জেলা প্রশাসন কলেজটির সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকবেন।

কক্সবাজার জেলায় মানসম্মত শিক্ষা বিতরণের লক্ষে উচ্চ মাধ্যমিক স্থরে কলেজ প্রতিষ্ঠার নিমিত্তে কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে তাঁর কার্যালয়ের শহীদ এ.টি.এম. জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে গত ১০ এপ্রিল বিকেলে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ কলেজটি প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

বিষয়টি জেলা প্রশাসকের গোপনীয় সহকারী ও জেলা কালেক্টরেট কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ ফরিদুল আলম নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, মন্ত্রীপরিষদ সচিব মোঃ শফিউল আলম দু’দিনের সরকারি সফরে শুক্রবার ১৯ এপ্রিল সকালে কক্সবাজার বিমান বন্দরে পৌঁছালে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মুহাম্মদ ইকবাল হোসাইন সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা তাঁকে স্বাগত জানান।

মন্ত্রীপরিষদ সচিব মোঃ শফিউল আলম সেখান থেকে সরাসরি উখিয়া উপজেলার মরিচ্যা উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তির রজতজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::