বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৫ অপরাহ্ন

কক্সবাজারে ট্যাক্স না দেওয়ায় হোটেলের সামনে ময়লা ফেলল মেয়র

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ২, ২০১৮ ৪:৫৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ২, ২০১৮ ৬:৫১ পূর্বাহ্ণ

কক্সবাজার শহরের কলাতলী এলাকায় তারকামানের হোটেলে ডাস্টবিনের ময়লা ফেলল কক্সবাজার পৌর কর্তৃপক্ষ। এঘটনায় সর্বত্র নিন্দার ঝড় উঠেছে।

জানা গেছে, আজ বুধবার দুপুর ১২ টায় পৌর কর্তৃপক্ষের ময়লাভর্তি একটি ডাম্পার গাড়ি এসে কলাতলী এলাকায় তারকামানের হোটেল জামানের মূল ফটকের সামনে আবর্জনাগুলো ফেলে দেয়। একই সময় পার্শ্ববর্তী আরও তিনটি হোটেলেও ময়লা ফেলা হয়।

হোটেলের মূল ফটকে আবর্জনা ফেলার কারণে পুরো হোটেলে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। পর্যটকেরা দুর্গন্ধে অতিষ্ট হয়ে উঠে। এক পর্যায়ে পর্যটকরা হোটেল থেকে বের হয়ে যায়। অনেককে নাক চেপে ধরে চলাচল করে করতে দেখা যায়।

পর্যটকেরা জানান, এটা কোন ধরণের কাজ। হোটেলে কেন পৌরসভার ময়লা ফেলবে।

এদিকে কক্সবাজার পৌরসভার কর্মচারি স্বপন জানান, মেয়র মহোদয়ের নির্দেশে ময়লাগুলো ফেলা হয়েছে। আমরা মেয়রের হুকুম পালন করেছি। এর বাইরে অন্যকিছু জানি না।

ময়লাগুলো ফেলার সময় পৌরসভার এক কর্মচারি হোটেলের লোকজনকে বলেন, হোল্ডিং টেক্স না দেওয়ায় মেয়র হোটেলের সামনে ময়লা ফেলতে বলছেন।

তারকা হোটেল জামানের পরিচালক শাহাজান আনচারী বলেন, তাদের হোল্ডিং ট্যাক্স থেকে শুরু করে সবকিছু দেওয়া আছে। তারপরও যদি কিছু বাকি থাকতো তাহলে নোটিশ দেওয়া যেত। কিন্তু পর্যটন মৌসুমে হঠাৎ পৌর কর্তৃপক্ষের এই ধরণের আচরণ মেনে নেওয়ার মত নয়। এর ফলে পর্যটকদের মধ্যে বিরূপ ধারণা সৃষ্টি হয়েছে।

এদিকে কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান জানান, কয়েকদফা নোটিশ দেওয়ার পরেও অনেক হোটেল ভ্যাট দেয়নি। এতে পৌরসভা নানা সমস্যার সম্মুখিন হচ্ছে। তিনি আরও বলেন, ভ্যাট না দেওয়ায় বাধ্য ময়লা ফেলা হয়েছে।

উল্লেখ্য, প্রায় তিনঘন্টা পর ময়লা গুলো সরিয়ে নেওয়া হয়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::