শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

কক্সবাজারে কটেজ জোনে নগরবধূ ও খদ্দের আটক : ১০ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২

কক্সবাজারের কলাতলী লাইটহাউস পাড়ায় পতিতাপল্লী খ্যাত কটেজ জোনের বেশ কয়েকটি আবাসিক কটেজে যৌথ অভিযান চালিয়েছে কক্সবাজার সদর মডেল থানা ও জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। শুক্রবার ৪ ফেব্রুয়ারী রাতে তিন ঘন্টাব্যাপী এ অভিযানে নেতৃত্বে দেন কক্সবাজার সদর মডেল থানার ইন্সপেক্টর (অপারেশন) মো.সেলিম ও ডিবির ওসি । এঘটনায় দুইজন কটেজ ভাড়াটিয়াসহ ১০ জনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা দায়ের করেছে এসআই মিজানুর রহমান।

অভিযানে আরো অংশ নেন, কক্সবাজার সদর মডেল থানা ও জেলা গোয়েন্দা পুলিশের সঙ্গীয় ফোর্স।

এসময় ঢাকার বাড়ী-২ কটেজ,আমীর ড্রীম কটেজ , ঢাকার বাড়ি-১ কটেজসহ কয়েকটি কটেজ থেকে অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে ৮ জন পতিতা ও খদ্দের আটক করা হয়।
আটককৃতদের কক্সবাজার সদর মডেল থানা হেফাজতে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, কলাতলী লাইট হাউজ পাড়া কটেজ জোন এলাকায় আবাসিক কটেজের আড়ালে দীর্ঘদিন ধরে নারী নিয়ে ব্যবসার পাশাপাশি মাদক সহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড সংঘটিত হয়ে আসছিল।

সুত্রে আরো জানা গেছে, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন সময় অভিযান চালিয়ে ওইসব কটেজ নামের নগরবধূদের ডেরা থেকে ইয়াবা, পতিতা ও খদ্দের আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মানবপাচার ও পতিতাবৃত্তির ধারায় মামলা দায়ের করা হয়। এরপর অনেকে দীর্ঘদিন কারাভোগের পর আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে ফের জড়িয়ে পড়ে অনৈতিক ব্যবসায়।
কটেজ জোন এলাকার কয়েকটি অপরাধী চক্র দীর্ঘদিন ধরে এধরনের অনৈতিক ব্যবসা নিয়ন্ত্রণ করে আর্থিক ভাবে লাভবান হলেও এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি দিনদিন অবনতির দিকে ধাবিত হচ্ছিল।

কক্সবাজার সদর মডেল থানা ইন্সপেক্টর (অপারেশন) মো. সেলিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কলাতলী লাইট হাউজপাড়া কটেজজোন এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে কটেজ থেকে আটক করা হয় ৮ জন পতিতা, খদ্দের ও দালাল।মাদক, পতিতাবৃত্তি, ছিনতাইকারী সহ সব ধরনের অপরাধ রোধে পুলিশের অভিযান অব্যাহত রাখবে।

ইন্সপেক্টর (অপারেশন) মো. সেলিম আরও জানান, আটককৃত পতিতা, দালাল ও খদ্দরের বিরুদ্ধে এসআই মিজানুর রহমান বাদী হয়ে মানবপাচার আইনে মামলা দায়ের করেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পুলিশের অভিযানে খবর ছড়িয়ে পড়লে আশপাশে কটেজগুলো থেকে আরো অন্তত শতাধিক পতিতা কৌশলে রংধনু কটেজ সড়ক দিয়ে নিরাপদে সরে পড়ে। তবে ১২ টার পর ফের শুরু হয়েছে পতিতা ব্যবসা।

আটককৃত পতিতা ও খদ্দরদের শনিবার বিকালে আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আরো খবর: