তারিখ: মঙ্গলবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

নাজিম উদ্দিন,পেকুয়া ::
সংস্কৃতি অঙ্গনে একেকটি সময়ে একেকজন শিল্পী প্রতিনিধিত্ব করেন। প্রতিনিধিত্ব করার সেই অবস্থানটি নিজের মেধা, শ্রম, যোগ্যতা, আচার-ব্যবহার সর্বোপরি দর্শকের ভালোবাসা দিয়ে করে নিতে হয়। এ কথা চিরন্তন সত্য ও অমোঘ নিয়ম। গানের ভুবনে তরুন প্রজন্মের জোয়ারে নিজের যোগ্যতা দিয়েই অভিনয়ে আপন মহিমায় দৃঢ় অবস্থান তৈরী করে নিয়েছেন চট্টগ্রামের মেয়ে বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা টিভি, এন টিভির এই জনপ্রিয় কষ্ঠ শিল্পী পলি শারমিন। সে উপমহাদেশের বিখ্যাত সংগীত গুরু ওস্তাদ নিরদ বরণ বড়ুয়ার কৃতি ছাত্রী। উচ্চাঙ্গ সংগীতের পাশাপাশি নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, আধুনিক, বাংলা ফোক সব ধরনের গানের চর্চা করে আসছেন। ইতিমধ্যে যে গানগুলো দর্শকের মনে আনন্দের দোলা দিয়েছে তার মধ্যে “সিম্পল সুন্দরী” “বাংলাদেশ আমার বাংলাদেশ” “বেনামে এসেছে ডাক” “আমার ও পরাণ তোর জন্য কাঁদে” “পরাণ রাখিব নয়ন”এর মত তার অসংখ্য গানের মিউজিক ভিড়িও রয়েছে। আরো একটি চাটগাঁইয়া আঞ্চলিক দ্বৈত সংগীত গত ঈদে রিলিজ হয়েছে শিল্পী জিবক বড়ুয়ার সাথে। ‘ও রসিক তালতো ভাই’ নামে গানটির মিউজিক ভিডিও রয়েছে ইউটিউবে। এটি সর্ব মহলে বেশ ছাড়া পেয়েছে।

জানা গেছে, কিছু দিনের ভিতরে আরো দুটি এ্যালবাম এর কাজ শুরু করবেন। পলি শারমিন বলেন, গত ২২ বছর ধরে সঙ্গীত চর্চা করে আসছি। তবে শ্রোতা বন্ধুদের গান উপহার দিয়ে আসছি গত ১০ বছর ধরে এবং আরো ভালো নতুন নতুন গান এবং মিউজিক ভিডিও উপহার দিতে যাচ্ছি।

শিল্পী পলি শারমিনের আরো চারটি অডিও এ্যালবাম বাজারে রয়েছে। তার মধ্যে লেজার ভিশন থেকে বের হওয়া ‘স্বপ্নচারী ‘এ্যালবামটি ইউটিউবে আছে যে এ্যালবামটি শ্রোতাদের ভিষন ভাল লেগেছিল। পলি শারমিন বর্তমানে ঢাকায় বসবাস করছেন এবং ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন বড় বড় অনুষ্ঠানে অংশ গ্রহন করছেন। ঢাকার বিভিন্ন চ্যানেল গুলোতে লাইভ অর্থাৎ সরাসরি গানের অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে আসছেন। শিল্পী ছোট বেলা থেকেই উচ্চাঙ্গ সংগীতে তালিম নিয়েছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী যেন তিনি গানের মাধ্যমে নিজের জীবনকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যেতে পারেন।

আপনার মতামত প্রদান করুন ::