শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৪:১৮ অপরাহ্ন

ওয়ানডে লিগের প্রথম ম্যাচে ইংল্যান্ডের ৬ উইকেটে জয়

প্রতিবেদকের নাম::

প্রকাশ: July 30, 2020 10:20 pm | সম্পাদনা: July 30, 2020 10:20 pm

ওয়ানডে লিগের প্রথম ম্যাচে ইংল্যান্ডের ৬ উইকেটে জয়


লন্ডন, ৩১ জুলাই – শুরু হয়েছে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বমূলক আসর ‘বিশ্বকাপ সুপার লিগ’। এর প্রথম সিরিজে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে সহজ জয়ই পেয়েছে স্বাগতিকরা। ডেভিড উইলির বোলিং ও স্যাম বিলিংসের ব্যাটিংয়ে ৬ উইকেটে জিতেছে ইংলিশরা।

সাউদাম্পটনের আগাস বোলে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারের ৩২ বল আগেই ১৭২ রানে অলআউট হয়ে গিয়েছে আয়ারল্যান্ড। জবাবে ২৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে গেছে ইংল্যান্ড। ক্যারিয়ার সেরা বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন উইলি।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিংয়ের শুরুটা অতো ভালো করতে পারেনি ইংল্যান্ড। তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন জনি বেয়ারস্টো (৭ বলে ২)। বেশিদূর যেতে পারেননি আরেক ওপেনার জেসন রয়ও (২২ বলে ২৪)। তরুণ প্রতিভা টম ব্যান্টন ২৪ বলে ১১ ও তিনে নামা জেমস ভিনস ২১ বলে ২৫ রানে ফিরে গেলে ৭৮ রানে ৪ উইকেটের দলে পরিণত হয় স্বাগতিকরা।

আরও পড়ুন: পাকিস্তানি ক্রিকেটার ৬ বার টেস্টের পর করোনা নেগেটিভ

সেখান থেকে দলকে চিন্তামুক্ত করেন অধিনায়ক ইয়ন মরগ্যান এবং স্যাম বিলিংস। দুজন মিলে ১৪.১ ওভারে গড়েন ৯৬ রানের জুটি। মাত্র ৫৪ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বিলিংস। মরগ্যান অপরাজিত থাকেন ৩৬ রান করে। ইংল্যান্ড পায় ৬ উইকেটের জয়।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমেই ইংলিশ পেসারদের তোপের মুখে পড়ে আইরিশরা। ডেভিড উইলি ও সাকিব মাহমুদের বোলিং তোপে মাত্র ২৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন অভিষিক্ত কার্টিস চ্যামপার ও কেভিন ওব্রায়েন।

বেশিক্ষণ টিকতে পারেননি ওব্রায়েন, আউট হয়ে যান ২২ রান করে। রানের খাতা খোলার আগেই সিমি সিং আউট হয়ে গেলে আয়ারল্যান্ডের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ৭৯ রান। অষ্টম উইকেটে ৬৬ রান যোগ করেন চ্যামপার ও ব্যারি ম্যাকার্থি। নিজের অভিষেক ম্যাচেই ফিফটি হাঁকান চ্যামপার। ম্যাকার্থি করেন ৪০ রান।

শেষপর্যন্ত ১১৮ বলে ৫৯ রান করে অপরাজিতই থাকেন চ্যামপার। তার দল অলআউট হয়ে যায় ১৭২ রানে। বাঁহাতি পেসার উইলি মাত্র ৩০ রান খরচায় নেন ৫টি উইকেট। এছাড়া সাকিব ২, আদিল রশিদ ও টম কুরান নেন ১টি করে উইকেট।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩১ জুলাই




কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::