তারিখ: রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিলেন শোয়েব মালিক। শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ৩৭ বছর বয়সী পাকিস্তানি অলরাউন্ডার।

লর্ডসের ম্যাচের একাদশে অবশ্য জায়গা হয়নি তার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘আমি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। কয়েক বছর আগেই আমি এই পরিকল্পনা করেছিলাম। বিশ্বকাপে পাকিস্তানের শেষ ম্যাচের পর অবসর নেওয়ার ইচ্ছা ছিল আমার। পরিবারকে সময় দিতেই আমার এই সিদ্ধান্ত।’ একই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটে ‘এখন আরও বেশি ফোকাস রাখার’ কথাও শুনিয়েছেন তিনি।

চলতি বিশ্বকাপ মোটেও ভালো কাটেনি শোয়েবের। ৩ ম্যাচে ব্যাট হাতে ৮ রানের পাশাপাশি ১ উইকেট পেয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। ইংল্যান্ডের বিপক্ষে ৮ রান করলেও অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন তিনি। নির্বাচকদের আস্থার প্রতিদান দিতে না পারায় একাদশ থেকে ছিটকে যেতে হয় তাকে। তার জায়গায় সুযোগ পাওয়া হারিস সোহেল ধারাবাহিক পারফর্ম করায় আর সুযোগ হয়নি শোয়েবের।

১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫০ ওভারের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছিল তার। ২৮৭ ওয়ানডেতে ৯ সেঞ্চুরি ও ৪৪ হাফসেঞ্চুরিতে ৭ হাজার ৫৩৪ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ১৫৮ উইকেট। ২০১৫ সালের নভেম্বরে বিদায় জানান টেস্ট ক্রিকেটকে। চলতি বছরের ফেব্রুয়ারিতে কুড়ি ওভারের সবশেষ ম্যাচ খেলেছেন শোয়েব।

Share:
error: কপি করা নিষেধ !!