শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

ওয়ার্ডে বসেই ইয়াবা সেবন, কৈফিয়ত চেয়েছে কর্তৃপক্ষ

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

ওয়ার্ডে বসেই ইয়াবা সেবনের বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অফিস সহায়ক মাসুম বিল্লাহর কাছে কৈফিয়ত চেয়েছে ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ। এক্ষেত্রে তাকে সময় দেওয়া হয়েছে তিন কার্যদিবস।

মঙ্গলবার (২২ মার্চ) ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের সই করা এ সক্রান্ত একটি অফিস আদেশ জারি হয়েছে। এতে বলা হয়, গত ১৭ ই মার্চ রিপোর্ট অনুযায়ী দেখা যায় যে, আপনি রাতে ডিউটি করার সময় ওয়ার্ড নং-৩০১ এর একটি কক্ষে বসে ইয়াবা সেবনের প্রস্তুতি নিচ্ছেন এবং ইয়াবা সেবন করছেন।

এ ধরনের কার্যকলাপের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সুনাম ক্ষুণ্ন হয়েছে, যা কর্তব্যে চরম অবহেলা ও দায়িত্বহীনতার শামিল। আপনার (মাসুম বিল্লাহ) এ ধরনের আচরণ ও কার্যকলাপ সরকারি কর্মচারী আচরণ বিধি ২০১৮ এর পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ।

এ কার্যকলাপের জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তার সন্তোষজনক জবাব চিঠি পাওয়ার তিন দিনের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নিম্নস্বাক্ষরকারী কার্যালয়ে দাখিল করার জন্য নির্দেশ দেওয়া হলো। আদেশের সঙ্গে ঢাকা পোস্টের প্রতিবেদনের একটি কপি যুক্ত করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, আমরা তাকে একটি চিঠি দিয়েছি। তিন দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে। বিষয়টি আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। সরকারি বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

১৭ মার্চ ঢামেকের ওয়ার্ডে বসেই ‘সরকারি কর্মচারীর ইয়াবা সেবন’ শিরোনামে ভিডিওসহ একটি সংবাদ প্রকাশিত হয়। খবরটি প্রকাশের পর তা ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষের বিষয়টি নজরে আসে।


আরো খবর: