মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৩ পূর্বাহ্ন

এসএসসিতে চকরিয়া কোরক বিদ্যাপীঠ জেলায় দ্বিতীয় : জিপিএ-৫ পেয়েছে ১০২জন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৬, ২০১৮ ১১:৫৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৬, ২০১৮ ১২:০৫ অপরাহ্ণ

এম.জিয়াবুল হক,চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলা সদরে অবস্থিত দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে বরাবরের মতো এবারও অসাধারণ সাফল্য অর্জন করেছে। ফলাফলের ক্ষেত্রে কক্সবাজার জেলার দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে চকরিয়া কোরক বিদ্যাপীঠ দ্বিতীয় অবস্থানে রয়েছে।

২০১৮ সালের অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ থেকে মোট ৪৩১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তন্মধ্যে শতভাগ পাশ করেছে ৪২৪ জন। অপরদিকে ১০২ জন শিক্ষার্থী এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উপজেলায় প্রথম স্থান অর্জন করেছে। পাশের হার ৯৭ দশমিক ২২ ভাগ।

রোববার চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে প্রকাশিত ফলাফলের অনুলিপি বিদ্যালয়ের ওয়েব সাইটে পোষ্ট হওয়ার পরপর ক্যাম্পাস জুড়ে শিক্ষার্থীদের মধ্যে শুরু হয় আনন্দের অন্যরকম উৎসব। অসাধারণ সাফল্য অর্জনকারী শিক্ষার্থীদের আনন্দ উৎসবে ওইসময় যোগদেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.নুরুল আখের সহ সকল শিক্ষকবৃন্দ।

চকরিয়া কোরক বিদ্যাপীঠ প্রতিষ্ঠার পর থেকে বরাবরের মতো এবছরও সাফল্যে ধারা অব্যাহত থাকার পেছনে শিক্ষার্থীদের মনোযুগ সহকারে লেখাপড়া, শিক্ষক মন্ডলী ও সচেতন অভিভাবকদের আন্তরিক প্রচেষ্ঠায় চমৎকার ফলাফল করার গৌরব অর্জন করেছে বলে মন্তব্য করেছেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের ।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের সহকারি প্রধান শিক্ষক ফজলুল কাদের বলেন, ২০১৮ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় বিদ্যালয় থেকে ৪৩১ শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। তন্মধ্যে ২২৪ জন কৃতকার্য হয়, ৭ জন শিক্ষার্থী অকৃতকার্য হয় এবং পাশের হার ৯৭ দশমিক ২২।

তিনি আরো বলেন, প্রকাশিত ফলাফলে কক্সবাজার জেলায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ দ্বিতীয় অবস্থানে রয়েছে। প্রথম হয়েছে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় হয়েছে কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

ফলাফলে অনুভুতি প্রকাশ করে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের বলেন, চকরিয়া কোরক বিদ্যাপীঠের বৈশিষ্ঠ হচ্ছে শিক্ষার্থীদের মাঝে শতভাগ লেখাপড়া নিশ্চিত করা। বাণিজ্যিক প্রথা ডিঙ্গিয়ে আমাদের লক্ষ্য একজন শিক্ষার্থীকে লেখাপড়ার মাধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করা । সেইভাবে লেখাপড়ার মান্নোয়নে সম্মানিত শিক্ষকমন্ডলী আন্তরিকতার সাথে কাজ করেছে বলেই আজ আমাদের সাফল্য অব্যাহত রয়েছে।

তিনি বলেন, সকল শিক্ষক, অভিভাবকমন্ডলী, বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষার্থীদের শতভাগ প্রচেষ্ঠার কারনে এসএসসিতে চকরিয়া কোরক বিদ্যাপীঠ জেলায় দ্বিতীয় স্থান দখল করেছে। জিপিএ-৫ অর্জনের ক্ষেত্রেও আমরা ভাল করেছি। ফলাফলের এ সাফল্যে আমরা আল্লাহ পাকের দরবারে শোকরিয়া প্রকাশ করছি।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, চকরিয়া কোরক বিদ্যাপীঠ শিক্ষার্থীদের মাঝে মেধানির্ভর লেখাপড়া নিশ্চিতের ক্ষেত্রে কোন ধরণের কম্প্রমাইজ করেনা। এটি হচ্ছে একটি সফল শিক্ষা প্রতিষ্ঠানের অন্যতম বৈশিষ্ট।

এসএসসিতে অসাধারণ ফলাফলের এই অর্জন সম্মানিত শিক্ষকমন্ডলীদের সুচারু এবং দক্ষতাসম্পন্ন কর্মকান্ডের ফসল বলে আমি মনে করি। আগামীতেও সাফল্যে এই ধারা অব্যাহত রাখতে আমরা সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::