শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৪৬ অপরাহ্ন

এবার কোভ্যাকসিনের ট্রায়াল ও উৎপাদন হবে বাংলাদেশে

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২০ ১:৪৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ৩০, ২০২০ ১:৪৮ পূর্বাহ্ণ

[ad_1]

ঢাকা, ৩০ সেপ্টেম্বর – করোনা মোকাবিলায় প্রক্রিয়াধীন ভারতীয় ভ্যাকসিন ‘কোভ্যাকসিন’ যথাযথ প্রক্রিয়া শেষ করতে পারলে, এর ট্রায়াল ও উৎপাদন যৌথভাবে বাংলাদেশে করতে প্রস্তাব দিয়েছে ভারত।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ভার্চুয়াল মাধ্যমে বাংলাদেশ-ভারত যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠকে ভারতের এ প্রস্তাবে সম্মতি দিয়েছে বাংলাদেশ। বৈঠকে ডিসেম্বর মাসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভার্চুয়াল বৈঠক আয়োজনে সম্মত হয়েছে দুই দেশ।

এছাড়া দুই দেশের পররাষ্ট্র মন্ত্রী পর্যায়ের এই বৈঠকে তিস্তাসহ ছয়টি নদীর পানি বণ্টন সমস্যা সমাধানে আগ্রহ দেখিয়েছে ভারত। পাশাপাশি সীমান্ত হত্যা বন্ধে বাংলাদেশের প্রস্তাবে সম্মত হয়েছে প্রতিবেশি এই দেশটি। যদিও সম্প্রতি বিজিবি- বিএসএফ সম্মেলনেও এই বিষয়ে উঠে আসে।    

আরও পড়ুন : সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে শ্রমিকদের কোটি টাকা আত্মসাতের অভিযোগ!

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রীদের নেতৃত্বে ষষ্ঠ যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠক হয়। কভিডের কারণে এবারের বৈঠক ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শঙ্কর নিজ নিজ দেশ থেকে এ বৈঠকে যোগ দেন।

বৈঠক সূত্রে জানা যায়, চলমান মহামারীর প্রেক্ষাপটে উভয় পক্ষই স্বাস্থ্য খাতে সহযোগিতা নিয়ে আলোচনা করেছে। বিশেষত কভিড-১৯ ভ্যাকসিনের সরবরাহ, বিতরণ এবং সহ-উৎপাদনের ক্ষেত্রে। জানা যায়, ভবিষ্যতে সম্ভাব্য ভ্যাকসিন সরবরাহের জন্য বাংলাদেশকে অগ্রাধিকার দেওয়ার বিষয়ে ভারতের আশ্বাসের প্রশংসা করেছেন ড. মোমেন।

সুত্র : বাংলা ইনসাইডার
এন এ/ ৩০ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::