শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ,ক্যাটস-১ প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্টিত

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

২০৩০ সালের মধ্যে ’সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোল ’(এসডিজি) অর্জনে সরকার নিরিবিচ্ছিন্ন কাজ করে যাচ্ছে, এ ক্ষেত্রে দাতা সংস্থা, স্থানীয় জনগোষ্ঠি ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

’সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোল ’(এসডিজি) এর অন্যতম লক্ষ্য হলো ’ওপেন ডেফিকেশন ফ্রী ’ যা অর্জনে সকল সরকারী ও বেসসরকারী সংস্থাসমুহকে কাজ করতে হবে এবং উপকারভোগী জনগোষ্ঠীকে ওডিএফ কমিউনিটিকে স্থায়ীত্বশীলতা ধরে রাখতে সচেতন হতে হবে।

উপজেলা পষিষদ সম্মেলন কক্ষে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ,ক্যাটস-১ প্রকল্পের আয়োজনে প্রকল্পের মেয়াদ শেষে অভিজ্ঞতা বিনিময় সভায় সভাপতির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব নিজাম উদ্দিন আহমেদ এসব কথা বলেন।

উপস্থিত বক্তাগন, জনঅংশগ্রহণের মাধ্যমে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ,ক্যাটস-১ প্রকল্পের কার্যক্রমের প্রশংসা করেন। বক্তারা কমিউনিটি পর্যায়ে নিরাপদ পানি ও নিরাপদ স্যানিটেশন চর্চা পর্যায়ে নিশ্চিত করা ও পানির উৎস সমূহ নিয়মিত রক্ষণাবেক্ষণ করার উপর জনঅংশগ্রহনের উপর গুরাত্বারোপ করেন।

ক্যাটস-১ প্রকল্পের টিম লিডার পুলক চন্দ এর সঞ্চালনায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এর হেড অফ অপারেশন তরিকুল ইসলাম প্রকল্পের সার্বিক অর্জনের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন উপস্থাপন করেন।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যন জাহাঙ্গীর আলম, বাজাপালং ইউণিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, ইউনিসেফ প্রতিনিধি মোহাম্মদ আলী, উপজেলা বিভিন্ন্ বিভাগের সরকারী কর্মকর্তাবৃন্দ,স্থানীয় সরকার ও কমিউনিটির প্রতিনিধীরা।

উক্ত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রোকৌশলী এর প্রকল্পের নথি হস্তান্তর করা হয়।


আরো খবর: