শিরোনাম :
ঘুমধুম পুলিশে ত্রিশ লাখ টাকার তিনটি স্বর্ণের বার উদ্ধার,এক রোহিঙ্গা গ্রেফতার উখিয়ায় বিএনপির বৃক্ষ রোপন উদ্বোধন করলেন সাবেক এমপি শাহজাহান চৌধুরী ২৪ জুন খুলছে হোটেল মোটেল ও গেস্ট হাউস, বন্ধ থাকবে পর্যটন কেন্দ্র কলাতলীতে কউকের অভিযানে ভেঙ্গে দেয়া হলো ৩টি অবৈধ স্থাপনা চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় কলেজ প্রভাষকের মৃত্যু পার্বত্য বান্দরবানকে সম্প্রীতির মডেল জেলা হিসেবে রূপান্তরিত করতে হবে: পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বিচারের আশায় ৬ মাস ধরে গ্রাম আদালতে আসে আর যায় পেকুয়ার বাদশা উখিয়ায় বিশ্ব শরনার্থী দিবস উদযাপন ; রোহিঙ্গাদের প্রত্যাবাসন যেন দ্রুত নিশ্চিত করা হয় চকরিয়ায় বাগানের ফলনকৃত ৪৫০ পেঁপে গাছ নির্বিচারে কেটে সাবাড়, আটক ১ চকরিয়ায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ নতুন বাড়ি পেলেন তিনশত দরিদ্র ভুমিহীন পরিবার
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:৩৩ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

একুশে টিভি’র কক্সবাজার প্রতিনিধি আজিজের ভাষ্য

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ৩০, ২০১৮ ১০:৩৪ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৩০, ২০১৮ ১০:৩৪ অপরাহ্ণ

কক্সবাজার জেলা কারাগারে মুল ফটকে সাংবাদিকরা পাহারা দিয়ে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ভুট্টুকে পৌঁছে দেয়ার ঘটনায় দেশের প্রথম স্যাটেলাইট টিভি চ্যানেল একুশে টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি আবদুল আজিজ একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেছেন, ওই ঘটনায় তাকে জড়িয়ে কিছু ভুঁইফোড় নিউজপোর্টাল ও স্থানীয় দৈনিক আজকের কক্সবাজার পত্রিকায় যে সংবাদ প্রকাশ করেছে তা দেখে বিস্মিত হয়েছেন। প্রকৃত ঘটনা না জেনে এবং ভিকটিমের কোন ধরণে বক্তব্য না নিয়ে সংবাদ প্রকাশ করায় প্রকৃত ঘটনাকে যেমন আড়াল করেছে, তেমনি সাংবাদিকতার নীতিমালাকে বিসর্জন দিয়েছে। একই সাথে একটি বিশেষ মহলের এজেন্ডা বাস্তবায়ন করেছেন বলে মনে করেন তিনি।

প্রকৃত ঘটনার মুল বিষয় তুলে ধরে তিনি বলেছেন, গত ২৭ এপ্রিল শুক্রবার সকালে কক্সবাজার জেলা কারাগারে স্বরাষ্ট্র সচিবের আগমন উপলক্ষ্যে একটি সরকারি অনুষ্ঠানের কথা বলে কৌশলে কারাগারের সামনে নিয়ে যায়। তিনি যখন কারাগারের সামনে পৌঁছেন তখন অন্যান্য টিভি চ্যানেল, অনলাইন ও পত্রিকার বিভিন্ন সংবাদকর্মীদের উপস্থিতিও দেখতে পান। এসময় তিনি জানতে পারেন যে, কক্সবাজার জেলায় কর্মরত ৫ সাংবাদিকদের উপর হামলাকারি দেশের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ভূট্ট জামিনে কারাগার থেকে বের হওয়ার বিষয়টি। এই খবর জানার পর এক মিনিটও সময় ক্ষেপন না করে সকাল সাড়ে ৮টার দিকে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। একইদিন কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউসে ফটোসাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় যোগদান করেন। কিন্তু, এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে কিছু দুস্কৃতিকারি উক্ত ঘটনার সাথে তাকে জড়িত করিয়ে মানহানিকর সংবাদ প্রকাশ করে। প্রকাশিত ওই সংবাদের লিংক ও ফটোকপি একুশে টেলিভিশনের ঢাকা অফিসে প্রেরণ করেন।

কক্সবাজারের প্রকৃত সাংবাদিক সমাজ প্রত্যেকে অবগত যে একুশে টেলিভিশনে অনেকবার শীর্ষ ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছে। এছাড়া আগামীতেও সিরিজ প্রতিবেদন প্রকাশের অপেক্ষায় রয়েছে একুশে টেলিভিশন। এতে অনেক শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও তাদের সাংবাদিক নামধারি এক শ্রেনীর দালাল তার উপর ক্ষুব্ধ হয়ে উঠে। একইভাবে দীর্ঘ ৬ মাস ধরে একুশে টিভির কক্সবাজার প্রতিনিধির পদ থেকে সরিয়ে দিতে নানা ধরণের ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি প্রতিজ্ঞা করে বলেছেন, যে ইয়াবা ব্যবসায়ী ভুট্ট বাহিনী কর্তৃক যে ৫জন সহকর্মী হামলার শিকার হয়েছিল তা এখনো তার শরীরের শিরা-উপশিরায় প্রতিবাহিত হচ্ছে। একারণে কোনভাবে তার সহকর্মীদের (আমার ভাই) রক্তের সাথে বেঈমানি করতে পারেন না। দীর্ঘ ২২ বছর ধরে সাংবাদিকতা পেশায় জড়িত থেকে তিলে তিলে নিজেকে গড়ে তোলার কথাও বলেছেন। পরিচ্ছন্ন সাংবাদিকতা করে বলে সমাজে গ্রহনযোগ্যতা রয়েছে তার। এটি প্রত্যেকে জানেন। সেখানে তার দীর্ঘ ক্যারিয়ারে চুনকালি মাখার সাহস একমাত্র আল্লাহ ছাড়া কারোর নেই। তাই তিনি উক্ত সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য সকল পেশা শ্রেণী মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ