শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:১২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উন্নয়ন সমৃদ্ধ জনপদে গড়তে চেয়ারম্যান ফারহানা মুন্না অবিচল থাকবে- সাংসদ জাফর আলম

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৯ জানুয়ারি, ২০২২

এম.জিয়াবুল হক :

চকরিয়া উপজেলার ইতিহাসে পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী প্রথম নারী চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না নবনির্বাচিত সদস্যদের নিয়ে ইউনিয়ন পরিষদের দায়িত্বভার গ্রহণ করেছেন। বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। এসময় এমপি জাফর আলমের উপস্থিতিতে নবনির্বাচিত নারী চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না পরিষদের নির্বাচিত সদস্যদের নিয়ে দায়িত্বভার গ্রহণ করেন।
ইউপি চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সাংসদ আলহাজ জাফর আলম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ শামসুল হুদা।
নবনির্বাচিত চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না বলেন, পুর্ববড় ভেওলা ইউনিয়ন আর উন্নয়ন বঞ্চিত থাকবেনা। সরকারি বরাদ্দ নিশ্চিতের ক্ষেত্রে কোনধরণের বৈষম্য হবে তা হতে দেওয়া হবেনা। ইউনিয়নবাসির অধিকার সমুন্বিত রাখার দায়িত্ব আমার। জনগনের কল্যাণে সবসময় আমার পরিষদের দরজা খোলা থাকবে।
তিনি বলেন, অতীতে যারা ইউনিয়নে মাদক বিক্রি, সেবকসহ অপরাধপ্রবনতায় জড়িত ছিলেন সবাইকে অনুরোধ করি ভালো হয়ে যান। আপনাদেরকে সময় দেওয়া হলো, কিন্তু পরবর্তীতে কোনধরণের ছাড় দেওয়া হবেনা। আমি চাই পুর্ববড় ভেওলা ইউনিয়ন হবে একটি শান্তির জনপদ। আসুন সবাই মিলে পুর্ববড় ভেওলা ইউনিয়নকে একটি আধুনিক ইউনিয়নে গড়ে তুলি।
অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ জাফর আলম বলেন, একটি সুন্দর সমাজ ও আধুনিক ইউনিয় পরিষদ গঠনে একজন চেয়ারম্যানের ভূমিকা অবশ্যই গুরুত্ব বহন করে। অতীতে সরকারি দল সমর্থিত চেয়ারম্যান ছিলনা বলেই পুর্ববড় ভেওলা ইউনিয়নবাসি উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। সেই অভাব বুঝতে পেরে ইউনিয়নবাসি এবার সরকারের প্রতিনিধি হিসেবে নৌকার প্রার্থী ফারহানা আফরিন মুন্নাকে বিজয়ী করেছে। জনগনের আস্থার এই প্রতিদান দিতে চেয়ারম্যান মুন্না অবিচল থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের পরশে ইউনিয়নকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজাতে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করবেন।
সাংসদ জাফর আলম আরও বলেন, ইউনিয়নের আপামার জনগন যেভাবে ভোট দিয়ে ফারহানা মুন্নাকে বিজয়ী করেছেন, সেইভাবে আগামী দিনে তাঁর পাশে থাকুন। তাকে সহায়তা করুন। তিনি আপনাদের জন্য কাজ করবেন। সরকারের উচ্চ মহলে তিনি পুর্ববড় ভেওলা ইউনিয়নকে উন্নয়ন সমৃদ্ধ ইউনিয়ন বির্নিমানে সর্বোচ্চ চেষ্ঠা করে যাবেন। এইকাজে আমি তাঁর পাশে আছি।
অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সচিবক, নবনির্বাচিত সকল মেম্বার, সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য, দফাদার ও সকল গ্রাম পুলিশ, এলাকার গন্যমান্য ব্যক্তি, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং সুধীজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না পুর্ববড় ভেওলা ইউপি নির্বাচনে গতবারের চেয়ারম্যান প্রার্থী ও চট্টগ্রাম ওমর গণি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক চট্টগ্রাম নগর যুবলীগ নেতা নাছির উদ্দিন নোবেলের সহধর্মীনি। ২০২১সালের ১৭আগস্ট নিজ এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নর্মমভাবে নিহত হন নাছির উদ্দিন নোবেল। গত ২৮ নভেম্বর তৃতীয়ধাপে অনুষ্ঠিত চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নিহত নোবেলের সহধর্মীনি ফারহানা আফরিন মুন্নাকে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন দেন। নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হবার মধ্যদিয়ে চকরিয়া উপজেলার ইতিহাসে ফারহানা মুন্না একমাত্র নারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জননী।


আরো খবর: