শিরোনাম :
স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা করোনা প্রতিরোধে কক্সবাজারে ফ্রেন্ডশিপয়ের ‘সারি’ আইসোলেশন ও চিকিৎসা কেন্দ্র চালু
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২:১৮ অপরাহ্ন

উত্তর কোরিয়ায় একজনও করোনায় আক্রান্ত হননি: কিম জং উন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১০, ২০২০ ৯:৩২ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১০, ২০২০ ৯:৩২ পূর্বাহ্ণ

[ad_1]

পিয়ং ইয়াং, ১০ অক্টোবর- মহামারির মধ্যে বিশাল সামরিক কুচকাওয়াজ করেছে উত্তর কোরিয়া। শনিবারের সেই কুচকাওয়াজে দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন বলেছেন, তার দেশের একজন মানুষও এ পর্যন্ত করোনায় আক্রান্ত হননি।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, দেশটির ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টি অব কোরিয়ার ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শনিবার ছুটির দিনে বৃহৎ পরিসরে সামরিক কুচকাওয়াজের এই আয়োজন করা হয়েছে।

গত ডিসেম্বরের শেষে প্রতিবেশী চীনে প্রাদুর্ভাব শুরুর পর গোটা বিশ্বজুড়ে ছড়িয়েছে মহামারি করোনার সংক্রমণ। বিশ্বের সব দেশ ও অঞ্চলে সংক্রমণ ছড়ালেও কোনো উত্তর কোরিয়া সংক্রমণ নেই বলে দাবি তার।

সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করেই সামরিক শক্তি প্রদর্শনের জন্য আয়োজিত বিশাল ওই সামরিক কুচকাওয়াজে কিম জং উন বলেন, ‘দেশে একজন ব্যক্তিও মহামারি ভাইরাসটিতে আক্রান্ত না হওয়ায়’ তিনি কৃতজ্ঞ।

করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বের বিভিন্ন দেশে থাকলেও উত্তর কোরিয়ায় কোনো সংক্রমণ নেই বলে পিয়ংইয়ংয়ের দাবি। সংক্রমণ রোধে অবশ্য গত জানুয়ারি থেকে বন্ধ রাখা হয়েছে দেশটির সীমান্ত।

পিয়ংইয়ং বারবার বলেছে যে, দেশে কোনো করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়নি। তবে এর আগে দেশটিতে করোনার সংক্রমণ ঘটেছে বলে এএফপিসহ বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়।

তবে উত্তর কোরিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ নেই—এমন দাবি বারবার করলেও দেশটির নেতা কিম জং–উনই আবার করোনার বিস্তার ঠেকাতে কর্তৃপক্ষকে কড়া পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে আসছেন।

জানুয়ারিতে প্রতিবেশী চীনে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের পর পরই সীমান্ত বন্ধ করে দেয় উত্তর কোরিয়া। পরমাণবিক শক্তিধর এই দেশ সে সময়েই কঠোর নিয়ন্ত্রণব্যবস্থা আরোপ করে।

সূত্র: আমাদের সময়

আর/০৮:১৪/১০ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::