সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৮ অপরাহ্ন

উখিয়া বিপুল পরিমান ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পন্য ধ্বংস

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৮, ২০১৯ ৮:১৭ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৮, ২০১৯ ৮:১৭ অপরাহ্ণ

এম,এস রানা,উখিয়া ::

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলোকে ঘিরে এক শ্রেনীর প্রতারক চক্র গড়ে তুলেছে বিপুল ভেজাল ও মেয়াদউর্ত্তিণ পন্যের মজুদ। এসব বিভিন্ন পন্য কিছু অসাধু ব্যবসায়ীদের সহযোগীতায় পৌছে যাচ্ছে অসচেতন রোহিঙ্গাদের পেটে।

ফলে এসব ভেজাল ও মেয়াদউত্তির্ন খাবার খেয়ে জীবন হানীসহ নানান সমস্যায় ভোগছে এসব রোহিঙ্গা জনগোষ্টি।

এ ছাড়াও দামে কম হওয়ায় রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক ত্রান ব্যবসায়ীরা তা সংগ্রহ করে উৎিয়ার বাজার গুলো সয়লাব করে দিচ্ছে বলে অনেক ভুক্তভোগীদের অভিযোগ।

এ ব্যাপারে জ্ঞাত হলে উখিয়া উপজেলা স্বাস্হ্য বিভাগ অভিযান চালিয়ে বিপুল পরিমান মেয়াদউর্ত্তিণ ও ভেজাল কোমল পানীয়, মিনারেল উয়াটার, আইসক্রীম, জুস,ফানটা,সেভেন আপ,কোকাকোলা সহ বিভিন্ন খাদ্য দ্রব্য ধ্বংস করছে।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলমের নেতৃত্বে একটি টিম ১৮ এপ্রিল বৃহস্প্রতিবার কুতুপালং ক্যাম্পের লাম্বাশিয়া বাজারের দোকানে এ অভিযান চালিয়ে এ সব ভেজাল ও মেয়াদউর্ত্তিণ খাদ্যদ্রব্য প্রকাশ্যে ধ্বংস করে।

স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম জানান, রোহিঙ্গা ক্যাম্প গুলোতে দায়িত্বরত ক্যাম্প ইনচার্জ ও আইনশৃঙ্খলা বাহিনীর উদাসীনতা ও যথাযত তদারকি না থাকায় ভেজাল পন্যের সেন্ডিকেট তাদের অবৈধ ব্যবসা নির্ভিগ্নে চালিয়ে যাচ্ছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::