তারিখ: সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Share:

চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকার আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ১৪ হাজার ইয়াবাসহ নগরের শুলকবহর মাদরাসার দুই শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে টেরিবাজার এলাকার হোটেল আল ইমামের ৭১৯ নম্বর কক্ষ থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- নগরের পাঁচলাইশ থানার এলাকার জামেয়া মাদানিয়া ওরফে শুলকবহর মাদরাসার ছাত্র আবু তাহের (২৪) ও মো. এহছান উল্যাহ (২০)।

এরমধ্যে তাহের কক্সবাজারের উখিয়ার ৫ নম্বর ওয়ার্ডের হাজিপাড়ার হলুদিয়া পালংয়ের আব্দুর রহিম ওরফে রহিম উল্লাহর ছেলে। এহছান বান্দরবানের লামা থানার ফাসিয়াখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের শামুকছড়া এলাকার নুরুল হকের ছেলে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে টেরিবাজার এলাকার আবাসিক হোটেল আল ইমামের ৭১৯ নম্বর কক্ষে অভিযানে যায় পুলিশ। এ সময় দুই মাদরাসা শিক্ষার্থীর সঙ্গে থাকা কাপড়ের ছোট ক্যারিয়ার ব্যাগ তল্লাশি করে সাদা স্কচটেপ মোড়ানো সাত বান্ডিলে ১০ প্যাকেট করে ৭০ প্যাকেটে মোট ১৪ হাজার ইয়াবা জব্দ করা হয়।

তিনি জানান, এ সময় গ্রেফতার আবু তাহেরের নামে ইস্যু হওয়া একটি জাতীয় পরিচয়পত্র এবং জামেয়া মাদানিয়ার একটি আইডি কার্ড পাওয়া গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে, ইয়াবাগুলো উখিয়া থেকে সংগ্রহ করে বিক্রির জন্য ঢাকায় নিয়ে যাওয়ার উদ্দেশ্যে হোটেল অবস্থান করছিল। দুজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা হয়েছে।

এদিকে মঙ্গলবার ভোরে চট্টগ্রাম নগরের কর্ণফুলী থানার মইজ্জ্যারটেক এলাকায় অভিযান চালিয়ে চার হাজার ৯৬৫ পিস ইয়াবাসহ মো. আব্দুল কাদের (৩৩) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।

Share: