সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৪০ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

উখিয়ায় ৫৭ ধারার মামলা থেকে সাংবাদিক জসিম আজাদসহ ৫ জনকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশ: ফেব্রুয়ারি ২৬, ২০২১ ৭:৩৯ পূর্বাহ্ণ | সম্পাদনা: ফেব্রুয়ারি ২৬, ২০২১ ৭:৪৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ার আপোষহীন সাংবাদিক ডিবিডি নিউজ ২৪ ডটকম’র সম্পাদক ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জসিম আজাদ সহ ৫জনকে তথ্য প্রযুক্তি আইন ৫৭ ধারার মামলা থেকে অব্যাহতি দিয়েছেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালত। উক্ত মামলা হতে অব্যাহতি প্রাপ্ত অন্যরা হলেন-উখিয়া অনলাইন প্রেসক্লাবে সহ-সভাপতি জামাল উদ্দিন, সাংবাদিক শফিউল শাহীন, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, ইউপি সদস্য রফিক আহমদ।

২০১৭ সালের ২৪ জুন উখিয়ার হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম একটি ফেসবুক পেইজে স্ট্যার্টাসের সুত্র ধরে এ ৫জনকে সন্দেহভাজন আসামি করে উখিয়া থানায় তথ্য প্রযুক্তি আইন ৫৭ ধারার এই মামলাটি দায়ের করেছিলেন।

দীর্ঘ প্রায় ৪ বছর পর আইনী লড়াই শেষে কোন প্রকার সম্পৃক্ত না পেয়ে সাংবাদিক জসিম আজাদ সহ ৫জন উক্ত ৫৭ ধারার মামলা থেকে সাইবার ট্রাইব্যুনাল আদালত সবাইকে অব্যাহতি দেন। বিবাদীদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার জ্যোতিময় বড়ুয়া, এডভোকেট রিপন কুমার বড়ুয়া,এডভোকেট জাহিদুর রহমান।

সাংবাদিক জসিম আজাদ অনুভূতি প্রকাশ করতে গিয়ে জানান, সাবেক কেবিনেট সচিব মোহাম্মদ শফিউল আলমের ছোট ভাই হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে দায়ের কারা ৫৭ ধারার মিথ্যা মামলা থেকে সাইবার ট্রাইব্যুনাল আদালত আমাদের অব্যাহতি দিয়েছেন। এ রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে ক্ষমতা চিরস্থায়ী নয়, সত্যের জয় অনিবার্য।

মামলার বিবাদী পক্ষের আইনজীবী এডভোকেট জাহিদুর রহমান জানান, জসিম আজাদ সহ ৫ জনের নামে যে এফআইআর দেওয়া হয়েছিলো তার সূত্রধরে সিআইডির দীর্ঘ তদন্ত শেষে এফআইআরটি প্রদান করেন। এফআইআরটি গ্রহণ করার জন্য আমরা সাইবার ট্রাইব্যুনাল আদালতে আবেদন করি। বিজ্ঞ বিচারক সবকিছু পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ পূর্বক আমাদের আবেদনটি গ্রহণ করে অভিযুক্ত ৫জনকে অব্যাহতি প্রদান করেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::