শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:১৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ায় ১২-১৮বছরের শিক্ষার্থীরাও পাবে করোনা টিকা!

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: শনিবার, ৮ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের বিভিন্ন উদ্যোগে সকল শ্রেণীপেশার মানুষ ভ্যাকসিনের আওতাভুক্ত হয়েছে।

তারই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের মাঝে ভ্যাকসিন নিশ্চিতে উখিয়া উপজেলার ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান কার্যক্রম আজ থেকে শুরু হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার(রোগ নিয়ন্ত্রন) ও কোভিড-১৯ ফোকাল পারসন ডা. এহেচান উল্লাহ সিকদার শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম সার্বিকভাবে সমন্বয় করবেন বলে জানা যায়।

ডা.এহেচান উল্লাহ সিকদার বলেন, “কোভিড-১৯ মহামারীর বিস্তার রোধে সরকারি নির্দেশনায় ১২থেকে১৭ বছর বয়সী শিক্ষার্থীদেরও ভ্যাক্সিনেশনের আওতায় নিয়ে আসা হয়েছে। তারই ধারাবাহিকতায় উখিয়া উপজেলায় ফাইজার ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হতে যাচ্ছে আজ থেকে। উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রায় ৯০০ শিক্ষার্থীদের উখিয়া উপজেলা পরিষদের হলরুমে টিকা দেয়া হবে এবং আবুল কাশেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রায় ৬০০ শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে টিকা দেয়া হবে।”

তিনি আরও বলেন, “উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. রনজন বড়ুয়া রাজনের নেতৃত্বে স্বাস্থ্যবিভাগ উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় ভ্যাক্সিনেশন কার্যক্রম সফল করতে সার্বিক প্রস্তুতি ইতিমধ্যে গ্রহন করা হয়েছে। শিক্ষার্থীদের ভ্যাক্সিনেশন কার্যক্রম সফল করতে মিড়িয়াসহ সর্বস্তরের সচেতন নাগরিকদের সহযোগিতা কামনা করি।”

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ জানান,প্রথমদিন উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় ও আবুল কাশেম নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয় এ দুইটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সকাল ৯টা হতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন প্রদান করা হবে। পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ভ্যাকসিন প্রদান করা হবে বলে জানান তিনি।

ইউএনও আরও জানান,করোনা ভাইরাসের সংক্রমণ শুরু থেকেই সরকারের দেওয়া বিধিনিষেধ বাস্তবায়নে কঠোরভাবে মাঠ পর্যায়ে তদারকি করে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে উপজেলা প্রশাসন। বিগত দিনে সরকার ঘোষিত লকডাউন,কঠোর লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা সহ হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে।


আরো খবর: