শিরোনাম :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৯ অপরাহ্ন

উখিয়ায় সাংস্কৃতিক শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠার জন্য ইউএনওর প্রতি অনুরোধ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৭, ২০১৯ ৭:৪৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৭, ২০১৯ ৭:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক::

উখিয়ায় অনেক গুনী সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক রয়েছে কিন্তু কোন শিল্পকলা একাডেমি না থাকায় উখিয়া প্রবীন ও উদীয়মান সাংস্কৃতিকমনা তরুণরা বিচ্ছিন্নভাবে ককসবাজার ও চট্টগ্রামের বিভিন্ন সংগঠনের মাধ্যমে জেলা ও জাতীয় পর্যায়ে তারা গুরুত্বপূর্ণ আবদান রাখার ধারা অব্যাহত রাখছে।

তাই এই অবহেলিত, প্রতিভাবান ব্যক্তিদের সংঘবন্ধভাবে কাজ করার সুযোগ করে সাংস্কৃতির সুস্থধারা বিকাশের জন্য উখিয়ায় একটি শিল্পকলা একাডেমি প্রয়োজন।

এই বিষয়ে জানতে চাইলে,সাংস্কৃতিক শিল্পিমনা উখিয়া একেএনসি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুজন দে জানান,শিল্পকলা একাডেমী প্রতিষ্ঠার ৪৬ বছর হলেও উখিয়াতে এখনো সাংস্কৃত শৈল্পিক কোন কার্যক্রম চালু হয়নি।

এই কারণে উখিয়ার প্রাথমিক, উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র- ছাত্রীরা সাংস্কৃতিক বিদ্যা থেকে বন্ঞিত হচ্ছে। এমতাবস্হায় উখিয়াতে শিল্পকলা একাডেমী একান্ত অপরিহার্য।

সাম্প্রতিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ও সংগীতপ্রেমিকরা উখিয়ায় শিল্পকলা একাডেমীর শুন্যতা অনূভব করে উখিয়াতে সাংস্কৃতিক শিল্পকলা প্রতিষ্ঠা করার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আবেদন জানান।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::