তারিখ: সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Share:

ফারুক আহমদ,উখিয়া::

উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেছেন, জাতি গঠনে শিক্ষকদের দায়িত্ব ও ভূমিকা অনস্বীকার্য। দেশ গড়ার কারিগর হিসেবে এখন থেকে মাদক ইভটিজিং বাল্যবিবাহ গুজব ও ডেঙ্গু রোগ প্রতিরোধে ছাত্র ও শিক্ষকদের মাঝে সেতুবন্দন হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক কর্মশালা ও ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরীর সভাপতিত্বে ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা সহকারি কমিশনার ভূমি ফখরুল ইসলাম উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম জাহাঙ্গীর, কামরুল নেছা বেবি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া ও ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রফিক আহমদ সওদাগর।

স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ লিয়াকত আলী।

বাংলাদেশ শিক্ষক সমিতি উখিয়া উপজেলা শাখা আয়োজিত কর্মশালা ও ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় কর্মকর্তা কবির আহমদ, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, পালং আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এহসানুল হক মানিকসহ বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান শিক্ষক সহকারী শিক্ষক ও শিক্ষক নেতৃবৃন্দ।

এদিকে দ্বিতীয় অধিবেশনে ত্রি-বার্ষিক সম্মেলন মোহাম্মদ লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় উক্ত সম্মেলনে সর্বসম্মতিক্রমে ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ লিয়াকত আলী কে সভাপতি, মরিচ্যা মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুর রহমান মালিক কে সাধারণ সম্পাদক, পালং খালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোক্তার আহমদকে সাংগঠনিক সম্পাদক ও থাইংখালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কমরু উদ্দিন মুকুল কে প্রচার ও প্রকাশনা সম্পাদক করে বাংলাদেশ শিক্ষক সমিতি উখিয়া শাখা গঠন করা হয়।

Share: