শিরোনাম :
চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের! উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট, মহিলা সহ আহত ৩ উখিয়ায় সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শনে সিনিয়র সচিব হেলালুদ্দীন হোটেল-মোটেলসহ কক্সবাজারের সব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে শিগগিরই চালু হবে ইন্সটিটিউট ও পাবলিক লাইব্রেরী-সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রোহিঙ্গার মৃত্যু উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের কার্যক্রম পরিদর্শনে ডিআইজি টেকনাফের নাফ নদী থেকে ৩ জনের মরদেহ উদ্ধার টেকনাফে এক্স-রেতেই ধরা খেল পাকস্থলীতে ইয়াবা
রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

উখিয়ায় ভূমি অফিস অবৈধ দখলমুক্ত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৩, ২০১৮ ১০:৩৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৩, ২০১৮ ১০:৩৮ পূর্বাহ্ণ

উখিয়া ভূমি অফিসের স্বত্ত্বদখলীয় জায়গা অবশেষে দখলমুক্ত করা হয়েছে। রবিবার সকাল ১১টার দিকে উখিয়া থানা পুলিশের সহযোগিতায় সহকারি কমিশনার (ভূমি) ইকরামূল ছিদ্দিক স্বশরিরে উপস্থিত থেকে প্রায় ৮/১০টি বসতবাড়ীর দখলে থাকা জায়গা দখলমুক্ত করলেন। এসময় অবৈধ দখলদার পক্ষীয় লোকজন বাধা দেওয়ার চেষ্টা করলেও পুলিশি হস্তক্ষেপের কারনে তারা ভূমি অফিসের জায়গা ছেড়ে দিতে বাধ্য হয়েছে।

উল্লেখ্য যে, ২০০২সালে ভূমি অফিসের পুকুর পারে প্রায় ১০/১৫টি অবৈধ স্থাপনা গড়ে উঠে। এসময় কতিপয় প্রভাবশালী অবৈধ দখলদার সুত্র ভূমি অফিসের পুকুর পার দখল করে পাঁকা স্থাপনা গড়ে তুলে। যা এখনো বিদ্যমান রয়েছে। ওই সময় উপজেলা ভূমি অফিস ব্যাপক অভিযান চালিয়ে ১০/১২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেও সেখানে কোন প্রতিবন্ধকতা না দেওয়ার কারনে ওইসব দখলদার চক্র পুনরায় রাতারাতি অবৈধ বসতবাড়ী গড়ে তুলে বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করে যাচ্ছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকরামূল ছিদ্দিক জানান, ভূমি অফিসের জায়গা বাউন্ডারী দেওয়ার জন্য ৪০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তাই ভূমি অফিসের ভিতরে যেসব স্থাপনা রয়েছে তা দখলমুক্ত করে কাটা তারের বেড়া নির্মাণের পরিবেশ তৈরী করা হচ্ছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::