তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

ফারুক আহমদ, উখিয়া::

উখিয়ায় বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) ভোকেশনাল ট্রেনিং সেন্টারে ৩ মাস ব্যাপী কারিগরি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্টান বৃহস্পতিবার (১১ জুলাই) অনুষ্টিত হয়েছে। ঝঊওচ প্রকল্পের আওতায় দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: ফখরুল ইসলাম।

পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন এর সহযোগিতায় ও বাংলা জার্মান সম্প্রতি সংস্থার ব্যবস্থাপনায় উদ্বোধনী অনুষ্টানে সভাপতিত্ব করেন, বিজিএস হেড অফিসের প্রোগ্রাম ব্যবস্থাপক জগদীশ চন্দ্র রায়। বিজিএস আ লিক ট্রেনিং সেন্টারের ম্যানেজার মো: দিদার উদ্দিনের পরিচালনায় এ অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, পিকেএসএফ এর উপ-মহাব্যবস্থাপক জিতেন্দ্র কুমার রায়।

উদ্বোধনী অনুষ্টানে বক্তরা বলেন, বেকারত্ব সমাজ ও পরিবারে একটি বিরাট অভিশাপ। তাই প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জণ করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে হবে। পান্যাশিয়া বিজিএস আ লিক ট্রেনিং সেন্টারের হল রুমে এ অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, উখিয়া সংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ, প্রশিক্ষক ইমন সরকার, মিজানুর রহমান, আব্দুল বাতেন ও মহিলা প্রশিক্ষক নাজনিন আক্তার। প্রশিক্ষনার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মো: নজরুল ইসলাম ও শাহনাজ।

এ প্রসঙ্গে বিজিএস ট্রেনিং সেন্টারের ম্যনেজার মো: দিদার উদ্দিন জানান, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের এর সহযোগিতায় বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) ঝঊওচ প্রকল্পের আওতায় ৫০ জন বেকার যুবক-যুবতীদেরকে ইলেকট্রেনিক্স এন্ড ইলেকট্রিক্যাল ওয়ার্কস ও ফ্যাশন গার্মেন্টস বিষয়ে ৩ মাস ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষন শেষে দক্ষতা অর্জনকারীদেরকে কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে।

Share:

আপনার মতামত প্রদান করুন ::