শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ায় বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্থানে ১৭ মার্চের আলোচনা সভা অনুষ্ঠিত

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত কক্সবাজারের উখিয়ার ইনানীতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার(১৭ মার্চ) বিকেলে ইনানী রেস্ট হাউজে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। তিনি বলেন,বঙ্গবন্ধু কোনোদিন জন্মদিন পালন করতেন না। বঙ্গবন্ধু সম্পর্কে জানার জন্য স্মৃতি হিসেবে রাষ্ট্রীয় দিবসের মাধ্যমে এ দিবসটি পালন করা হয়। বঙ্গবন্ধু ছিলেন আমজনতার নেতা, সবার নেতা, বিশ্বনেতা। বঙ্গবন্ধু জন্মের পর থেকে খোকাবাবু নামে পরিচিত ছিলেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সবাইকে জাগ্রত হয়ে আদর্শকে বুকে ধারণ করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব বলেন,বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুই বাঙালি জাতির স্থপতি। বঙ্গবন্ধু সবসময় শিশুদের ভালোবাসতেন। বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির দাবি আদায়ের প্রধান নেতা। যার জন্ম না হলে বাংলাদেশ হতোনা। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ইনানী রেস্ট হাউজ থেকে উনার আত্নার মাগফিরাত কামনা করছি। সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার আহবান জানাচ্ছি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা সারওয়ার আলম,উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোর্শেদ,জালিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান এস.এস ছৈয়দ আলম, উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সহ অন্যান্যরা।

এসময় ইনানী ফাঁড়ির আইসি ওলিউর রহমান,উখিয়া প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমেদ সহ অনেকে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা সঞ্চালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো. তাজ উদ্দিন।


আরো খবর: