শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

উখিয়ায় পাহাড় খেকো সিন্ডিকেট বেপরোয়া, মাটি ভর্তি ডাম্পার জব্দ

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার উখিয়া::

উখিয়ায় পাহাড় খেকো সিন্ডিকেট সিন্ডিকেট সদস্যরা ফের অপ্রতিরোধ্য হয়ে উঠেছে । রত্না পালংয়ের তেলিপাড়ার সিন্ডিকেটের একটি ডাম্পার মাটি পাচারকালে জব্দ করেছেন উখিয়া বন বিভাগ।

গত শুক্রবার রাতে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলমের নির্দেশে ভালুকিয়া পালং বিট কর্মকর্তা ও ওয়ালা পালং বিট কর্মকর্তা বজলুল রশিদের নেতৃত্বে একদল বনকর্মী রত্না পালংয়ের কামারিয়ার বিলে অভিযান চালিয়ে পাহাড় কর্তন করে মাটি ভর্তি করে পাচারের ডাম্পার আটক করেন।

মাটি ভর্তি ডাম্পার আটকের ঘটনা সত্যতা স্বীকার করে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, মাটি খেকো সিন্ডিকেট সদস্যরা দীর্ঘ দিন ধরে রাতে আধারে অবৈধ ভাবে মাটি পাচার করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মাটি ভর্তি ডাম্পার আটক করলেও পাচারকারীরা বন বিভাগের উপস্থিতি দেখে পালিয়ে যায়।

অপর এক প্রশ্নের জবাবে রেঞ্জ কর্মকর্তা বলেন, এ ব্যাপারে মাটি খেকো সিন্ডিকেটের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

অনেকের সাথে কথা বলে জানা গেছে,আটককৃত ডাম্পারের মালিক হচ্ছেন তেলিপাড়া ৭নং ওয়ার্ডের পাহাড় খেকো তেলিপাড়ার আরমান হাকিম, লোকমান হাকিম, ভগ্নপতি দিলদার মিয়া, আকতার কামাল ও খাইরুল বশর সিন্ডিকেট। উক্ত সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে পাহাড় কর্তন ও মাটি পাচারের সাথে জড়িত। তাদের ৩টি ডাম্পার রয়েছে। রত্নাপালং ইউনিয়নের অধিকাংশ পাহাড় আরমান,লোকমান ও দিলদার সিন্ডিকেট ধ্বংস করে চলছেন।

ভালুকিয়া পালং বিট কর্মকর্তা জানান, পাহাড় কর্তন প্রতিরোধে বনবিভাগ নিয়মিত অভিযান অব্যাহত রেখেছেন।


আরো খবর: